মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর ২০২৩

শিরোনাম

নিউ আমেরিকান উইমেন্স ফোরাম ও নিউ আমেরিকান ইয়ুথ ফোরামের ঈদ মেলা

বৃহস্পতিবার, জুন ২২, ২০২৩

প্রিন্ট করুন

নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে হয়ে গেল নিউ আমেরিকান উইমেন্স ফোরাম ও নিউ আমেরিকান ইয়ুথ ফোরামের ঈদ মেলা। জ্যামাইকার পিএস স্কুলে শনিবার (১৭ জুন) দিনব্যাপী অনুষ্ঠিত হয় এ মেলা। সেমিনার, আলোচনা, নাচ, গান ও কুইজ প্রতিযোগিতাসহ নানা আয়োজন ছিল মেলা প্রাঙ্গণে। ঈদকে সামনে রেখে ৫০টি স্টলে ছিল বেচা-কেনা।

নিউ অ্যামেরিকান ডেমোক্রেটিক ক্লাবের সহযোগিতায় আয়োজিত এ মেলা শুরু হয় সেমিনার দিয়ে। প্রথমে পারিবারিক সহিংসতা ও পরে মানসিক স্বাস্থ্য শীর্ষক সেমিনার পরিচালনা করেন জুডিশিয়াল ডেলিগেট ও নিউ অ্যামেরিকান উইমেন ফোরাম নেত্রী নুশরাত আলম। আলোচনায় অংশ নেন সাদিয়া চৌধুরী, ফারজানা খান, নাজিয়াত হোসাইন ও এটর্নী রুমা জান্নাতুল।

নিউ অ্যামেরিকান ইয়ূথ ফোরামের প্রেসিডেন্ট আহনাফ আলমের পরিচালনায় ফিতা কেটে মেলার উদ্বোধন করেন অতিথিরা। শুভেচ্ছা বক্তব্য দেন নিউইয়র্ক স্টেট সিনেটর টবি স্টাবার্সি, এসেম্বলিওম্যান আলিসা হাইন্টম্যান, নিউ অ্যামেরিকান উইমেন ফোরামের সালেহা মোর্শেদ, সালেহা বেগম, রিনা সাহা, সালমা ফেরদৌস, ডালিয়া চৌধুরী, নুশরাত আলম, আইরিন রহমান ও নিউ অ্যামেরিকান ইয়ূথ ফোরামের ভাইস প্রেসিডেন্ট মাসুদুর রহমান। বক্তব্য দেন ডেমোক্রেটিক পার্টির ডিস্ট্রিক্ট লিডার এট লার্জ এটর্নী মঈন চৌধুরী, রিয়েল এস্টেট ব্যবসায়ী আনোয়ার হোসেন, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা খান মিরাজ ও মনির হোসেন, উইমেন ফোরামের উপদেষ্টা হুসনে আরা বেগম, কমিউনিটি বোর্ড মেম্বার ফখরুল ইসলাম দেলোয়ার, নাট্যাভিনেত্রী লুৎফুন্নাহার লতা, ডেমোক্রেটিক ক্লাবের ভাইস প্রেসিডেন্ট রাব্বী সৈয়দ, আনোয়ার সোবানী, চৌধুরী সারোয়ারুল হাসান, মুজিবুর রহমান, আব্দুস সালাম, মোহাম্মদ আলী।

আহনাফ আলম বলেন, ‘মুলধারার রাজনীতি ও বাংলা সংস্কৃতির মাঝে সেতুবন্ধ হিসেবে কাজ করছে তাদের তিন সংগঠন।’ তিনি সবাইকে ভোট দিতে কেন্দ্রে যাওয়ার আহবান জানান।

উল্লেখ্য, প্রবীণ ডেমোক্রেট নেতা, নিউ অ্যামেরিকান ডেমোক্রেটিক ক্লাবের প্রেসিডেন্ট মোর্শেদ আলম অসুস্থতাজনিত কারণে মেলায় উপস্থিত থাকতে পারেননি।

অসীম সাহা ও উৎপল চৌধুরীর পরিচালনায় দেশ-প্রবাসের শিল্পীদের পরিবেশনায় ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান। ডালিয়া চৌধুরীর পরিচালনায় পরিবেশিত হয় অসাধারণ নৃত্য। গান করেন শিল্পী তাহমিনা মিম, চন্দন চৌধুরী, রাজিব ভট্টাচার্য, মরিয়ম মারিয়া, রওশন আরা কাজল, উদ্দীপ্ত চৌধুরী, কবি সালেহা রহমান, লাল্টু।