শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

শিরোনাম

এবার বিমানবাহিনীর অনুষ্ঠান মঞ্চে হোঁচট খেয়ে পড়লেন বাইডেন

শুক্রবার, জুন ২, ২০২৩

প্রিন্ট করুন

কলোরাডো স্প্রিংস, যুক্তরাষ্ট্র: বিমানবাহিনীর এক অনুষ্ঠান মঞ্চে হোঁচট খেয়ে পড়ে যান যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। তবে, তিনি আঘাতপ্রাপ্ত হননি ও পরে তিনি বিষয়টি নিয়ে রসিকতাও করেছেন। খবর এএফপির।

৮০ বছর বয়সী বাইডেন বৃহস্পতিবার (১ জুন) যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্যে ইউএস এয়ার ফোর্স একাডেমির স্নাতকদের সংবর্ধনা অনুষ্ঠানে মঞ্চে সূচনা ভাষণ দেয়ার পর একজন ক্যাডেটের সাথে করমর্দন করে আসনে ফিরে যাওয়ার সময় হোঁচট খেয়ে পড়ে যান। এ সময় বিমান বাহিনীর কর্মকর্তারা তাকে সাহায্য করতে ছুটে যান। তবে, প্রসিডেন্টের খুব বেশি সাহায্যের প্রয়োজন ছিল- এমন মনে হয়নি। কারো সাহায্য ছাড়াই তাকে তার আসনে ফিরে যেতে দেখা গেছে। তিনি উঠে দাঁড়িয়ে ছোট কালো বালির ব্যাগের মত যে বস্তুটির সাথে হোঁচট খান, সেটির দিকে ইঙ্গিত করেন।

হোয়াইট হাউসের কমিউনিকেশন ডিরেক্টর বেন লাবোল্ট কিছুক্ষণ পরেই টুইট করেন, ‘তিনি ভাল আছেন। মঞ্চে করমর্দন করার সময় সেখানে একটি বালির ব্যাগ ছিল। সেটিতেই তিনি হোঁচট খেয়েছেন।’

প্রেসিডেন্ট পদে সবচেয়ে বেশী বয়সী বাইডেন ২০২৪ সালের নির্বাচনে দ্বিতীয় মেয়াদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করতে চাইছেন। এ বছর তার অফিসিয়াল ডাক্তারের রিপোর্টে তাকে শারীরিকভাবে সুস্থ ঘোষণা করা হয়েছে ও তিনি নিয়মিত ব্যায়াম করেন।

২০২০ সালের নভেম্বরে ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে নির্বাচনে জয়ী হওয়ার পরপরই, বাইডেন একটি পোষা কুকুরের সাথে খেলার সময় তার পা ভেঙে ফেলেন। এর আগেও তার একাধিকবার হোঁচট খাওয়ার ঘটনা ঘটেছে।