বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

শিরোনাম

চট্টগ্রামে ৩৬তম বিভাগীয় বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

শনিবার, জানুয়ারী ১৪, ২০২৩

প্রিন্ট করুন

চট্টগ্রাম: খেলাধুলা করব, সুস্থ স্বদেশ গড়ব দেশ- এ প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ কর্মচারি কল্যাণ বোর্ডের আয়োজনে ও চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয়ের পৃষ্ঠপোষকতায় ৩৬তম বিভাগীয় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা শনিবার (১৪ জানুয়ারি) অনুষ্ঠিত হয়েছে।

সকালে সিটির এমএ আজিজ স্টেডিয়ামে চট্টগ্রামের ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার প্রকাশ কান্তি চৌধুরীর সভাপতিত্বে বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের চেয়ারম্যান মেজবাহ উদ্দিন চৌধুরীর জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে প্রতিযোগিতার সূচনা হয়। এ সময় প্রতিযোগীরা কুচকাওয়াজের মাধ্যমে প্রধান অতিথিকে সালাম দেন। পরে বেলুন ও পায়রা উড়িয়ে প্রধান অতিথি অনুষ্ঠানের উদ্বোধন করেন।

বাংলাদেশ কর্মচারি কল্যাণ বোর্ডের মহাপরিচালক মু. মহসিন চৌধুরী, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার কৃষ্ণ পদ রায়, বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড চট্টগ্রামের পরিচালক মো. নওয়াব আসলাম হাবীব, চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান, চট্টগ্রাম বিভাগের ১১ জেলার জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট সরকারি দপ্তরের কর্মকর্তা কর্মচারীরা এতে উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে মেজবাহ উদ্দিন চৌধুরী বলেন, ‘শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে নতুন প্রজন্মকে লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া ক্ষেত্রেও দক্ষ ও যুগোপযোগী করে গড়ে তুলতে হবে।’

তিনি নতুন প্রজন্মকে দক্ষতার শিখরে পৌঁছে দেয়ার জন্য ক্রীড়া প্রতিযোগিতা আয়োজনের পাশাপাশি প্রশিক্ষণের সুযোগ সৃষ্টি করে দেয়ার জন্য জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তা ও জেলা প্রশাসকদের অনুরোধ জানান।

এবারে চট্টগ্রাম বিভাগের ১১টি জেলার সরকারি কর্মকর্তা-কর্মচারী ও তাদের সন্তানরা ৩৪ টি ইভেন্টের মাধ্যমে ক্রিড়া প্রতিযোগিতায় স্বতস্ফূর্তভাবে অংশ নেয়।

পরে অতিথিরা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।