শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

শিরোনাম

ডেনভার শহরের হাই স্কুলে শিক্ষার্থীর গুলিতে প্রশাসনের দুই কর্মকর্তা আহত

শুক্রবার, মার্চ ২৪, ২০২৩

প্রিন্ট করুন

ডেনভার, কলোরাডো, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্যে একটি স্কুলে শিক্ষার্থীর গুলিতে দুই প্রশাসনিক কর্মকর্তা আহত হয়েছেন। এ ঘটনায় হামলাকারী পালিয়ে গেলেও উদ্ধার করা হয়েছে তার ব্যবহৃত একটি গাড়ি। বুধবার (২২ মার্চ) সকালে এ ঘটনা ঘটে। খবর এএফপির।

কলোরাডো অঙ্গরাজ্যের ডেনভার শহরের একটি হাইস্কুলে এক শিক্ষার্থীর অস্বাভাবিক আচরণ লক্ষ্য করেন স্কুল কর্তৃপক্ষ। পরবর্তীতে তাকে তল্লাশি চালাতে গেলে বাঁধে বিপত্তি। এ সময় অতর্কিত গুলি চালায় ১৭ বছর বয়সের ওই কিশোর। এতে আহত হন দুই প্রশাসক।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। পরে আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করার পাশাপাশি পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন তারা।

এ ঘটনার পর ঘটনাস্থল থেকে পালিয়ে যায় অস্টিন লেইলি নামের ওই কিশোর। পরে ডেনভার শহর থেকে ৮০ কিলোমিটার দূরে তার গাড়িটি উদ্ধার করা হলেও হামলার ঘটনায় ব্যবহৃত অস্ত্রটি উদ্ধার করতে পারেনি আইন শৃঙ্খলাবাহিনী। ঠিক কি কারণে এ দুর্ঘটনা ঘটেছে, সে বিষয়ে নির্দিষ্ট করে কিছুই জানা না গেলেও ঘটনা তদন্তে এরই মধ্যে একটি দল গঠন করেছে তারা।

এ দিকে, স্কুলে বন্দুক হামলার ঘটনায় কর্তৃপক্ষের গাফিলতিকেই দায়ী করেছেন অভিভাবকেরা। সমালোচনার মুখে পড়ে প্রতিষ্ঠানের নিরাপত্তা জোরদার করার প্রতিশ্রুতি দেন স্কুল কর্তৃপক্ষ।