শনিবার, ২০ এপ্রিল ২০২৪

শিরোনাম

নতুন ট্রেকহোল্ডার কোম্পানির সংশ্লিষ্টদের জন্য সিএসইর অরিয়েন্টশন প্রোগ্রাম অনুষ্ঠিত

রবিবার, জানুয়ারী ১৫, ২০২৩

প্রিন্ট করুন

চট্টগ্রাম: চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ পিএলসি (সিএসই) ২০২১ সালে ১৪ নতুন কোম্পানিকে সদস্য হিসেবে ট্রেডিং রাইট এনটাইটেলমেন্ট সার্টিফিকেট (ট্রেক) দেয়। এগুলো হল- ব্যাংক এশিয়া সিকিউরিটিজ, এমটিবি সিকিউরিটিজ, পদ্মা ব্যাংক সিকিউরিটিজ, এনআরবিসি ব্যাংক সিকিউরিটিজ, হযরত শাহ আমানত সিকিউরিটিজ, এসএফআইএল সিকিউরিটিজ, রহমান ইক্যুইটি ম্যানেজমেন্ট, মোনার্ক হোল্ডিংস, ডাইনেস্টি সিকিউরিটিজ, এএনসি সিকিউরিটিজ, এনএলআই সিকিউরিটিজ, ডেটন হোল্ডিংস, দ্যা স্মার্ট ট্রেডস লিমিটেড ও জেন সিকিউরিটিজ লিমিটেড ।

বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নির্দেশিকা মোতাবেক সিএসই একচেঞ্জে নতুন অনুমোদন প্রাপ্ত এসব ট্রেকহোল্ডার কোম্পানীর মালিক পক্ষ ও কর্মকর্তাদের নিয়ে বৃহস্পতিবার (১২ জানুয়ারী) দুইটি পৃথক অরিয়েন্টশন প্রোগামের আয়োজন করে । অনুষ্ঠানটি সিএসই এর ঢাকাস্থ কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এতে সিএসইর চিফ রেগুলেটরি অফিসার মোহাম্মদ মেহেদী হাসান; সার্ভিলেন্স ও মার্কেট বিভাগের প্রধান নাহিদুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সিএসইর ট্রেনিং এন্ড এওয়্যারনেস বিভাগের প্রধান এম সাদেক আহমেদ উপস্থিতিদের সিকিউরিটিজ আইনের বিভিন্ন বিধি-বিধান উপস্থাপন করেন। এ ছাড়া, সিএসই এর সিআরও এবং অন্যান্য সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিতিদের সিকিউরিটিজ আইন পরিপালন সর্ম্পকিত প্রয়োজনীয় নির্দেশনা দেন।

অনুষ্ঠানে নতুন ইস্যুকৃত ট্রেক হোল্ডার কোম্পানির মালিকপক্ষ ও উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন ও তারা আইন পরিপালন সর্ম্পকিত বেশ কিছু ব্যাপারে স্বচ্ছ ধারণা নেন এবং তারা সকলেই সিএসইর গৃহীত এ পদক্ষেপকে সাধুবাদ জানান।