মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

শিরোনাম

ব্রুকলিনে হল আমেরিকা বাংলাদেশ ফ্রেন্ডশীপ সোসাইটির বর্ণাঢ্য পথমেলা

বৃহস্পতিবার, জুন ১, ২০২৩

প্রিন্ট করুন

নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ব্রুকলিনের চার্চ এভিনিউতে রোববার (২১ মে) হয়ে গেল বর্ণাঢ্য পথ মেলা। আমেরিকা বাংলাদেশ ফ্রেন্ডশীপ সোসাইটি এ মেলার আয়োজন করে। মেলা উদ্বোধন করেন কমিউনিটি এক্টিভিস্ট বীর মুক্তিযোদ্ধা আবু জাফর মাহমুদ।

উদ্বোধনী আয়োজনে উপস্থিত ছিলেন নিউইয়র্কের মাইমনিডিস হসপিটালের ভাইস প্রেসিডেন্ট জবলাস ডগলাস, এনওয়াইপিডির ৬৬ প্রিসিংক্ট কমাণ্ডিং ইনচার্জ ডগলাস মোডি, আমেরিকা বাংলাদেশ ফ্রেণ্ডশীপ সোসাইটির সভাপতি কাজী আযম ও সাধারণ সম্পাদক মাকসুদুল হক চৌধুরী, ফিরোজ আহমেদ, এসএম ফেরদৌস।

দুপুর থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত মেলায় ছিল বাংলাদেশি বিভিন্ন পণ্য ও প্রতিষ্ঠানের স্টল। মেলায় বিভিন্ন পর্যায়ে জনপ্রতিনিধিসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিরা উপস্থিত হন। তাদের মধ্যে নিউইয়র্কের ৩৯ ডিস্ট্রিক্টের কাউন্সিল উইমেন শাহানা হানিফ, এটর্নী মইন চৌধুরী, আজকাল পত্রিকার সম্পাদক শাহ নেওয়াজ, ব্রুকলীন সাউথ কমিউনিটি এফেয়ার্সের কমান্ডিং অফিসার লুথার্ন আইরা জিলান, ব্রুকলীন ডিস্ট্রিক্ট অ্যাটর্নি এরিক গনজালেস, সাউথ এশিয়ান কমিউনিটি লিয়াজোঁ লু লু উল্লেখযোগ্য।

উদ্বোধনী পর্বে আবু জাফর মাহমুদ বলেন, ‘বাংলাদেশিরা তাদের নিজস্ব শক্তি, চেতনা আর ভালবাসা নিয়ে এ যুক্তরাষ্ট্রে অসামান্য সাফল্যের দৃষ্টান্ত গড়ে তুলেছেন। মূলধারার রাজনীতি থেকে শুরু করে সব ক্ষেত্রেই তারা ইতিবাচকভাবে অগ্রসর হচ্ছে। আমরা আমাদের নিজস্ব সংস্কৃতির ঢেউ তুলছি। এ ঢেউ অন্য জাতিগোষ্ঠির জন্য অনুকরণীয়। আমাদের মধ্যকার এ ঢেউ ভালবাসার, এ ঢেউ আমাদের ঐক্যবদ্ধতার। এটি শুধু বাঙালি জাতির জন্য নয়, আমেরিকান বাংলাদেশিদের জন্য গৌরবের একটি মাইলফলক আমরা তৈরি করছি। আমরা সব জাতির মাঝে জানাচ্ছি, আমরাই একটি শক্তি। আমরাই পুরো বিশ্বের নেতৃত্বের অংশীদার।’

মেলার মঞ্চে ছিল সাংস্কৃতিক পরিবেশনা। এতে গান করেন দিনাত জাহান মুন্নি, শাহ্ মাহবুব, ত্রিনিয়া হাসান, উম্মে জান্নাতুল ফেরদৌস বাঁধন।