বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

শিরোনাম

মারা গেছেন অভিনেতা খালেকুজ্জামান

বৃহস্পতিবার, মার্চ ২৩, ২০২৩

প্রিন্ট করুন

ঢাকা: মারা গেছেন মুক্তিযোদ্ধা ও অভিনেতা খালেকুজ্জামান। মঙ্গলবার (২১ মার্চ) সকালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তার ছেলে জিশান

জিশান বলেন, ‘কোন সমস্যা ছিল না বাবার। দুই দিন আগে জ্বর হয়েছিল, সেটাও ভাল হয়ে যায়। সকাল ১১টার দিকে নিজ বাসাতেই তিনি আমাদের ছেড়ে চলে গেলেন।’

খালেকুজ্জামানের প্রথম জানাজা বাদ জোহর নিকেতনে অনুষ্ঠিত হয়েছে। এরপর বিমানবন্দর কার্গো মাঠে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয় বলে জানান জিশান। তারপর অভিনেতার মরদেহ নিয়ে যাওয়া হয় গ্রামের বাড়ি নরসিংদীতে। সেখানে তৃতীয় জানাজা শেষে বাবা-মায়ের পাশে তাকে দাফন করা হয়।

মুক্তিযুদ্ধে সরাসরি অংশগ্রহণ করেছিলেন খালেকুজ্জামান। দেশ স্বাধীনের পর যুক্ত হন অভিনয়ে। তার অভিনীত প্রথম নাটক ‘সর্পভ্রমে রজ্জু’ বিটিভিতে প্রচার হয়েছিল। ১৯৭৫ সালে তিনি বিটিভির তালিকাভুক্ত শিল্পী হন।

পরবর্তী ব্যবসায়িক কাজে অভিনয়ে খুব একটা নিয়মিত থাকতে পারেননি। তবে অভিনয়ের প্রতি ভালবাসার জন্য বার বার ছুটে এসেছেন এ অঙ্গনে। কাজ করেছেন বহুল জনপ্রিয় নাটক ‘বড় ছেলে’সহ এই সময়ের বহু নাটকে। এছাড়া, মুরাদ পারভেজের ‘বৃহন্নলা’, শিহাব শাহীনের ‘ছুঁয়ে দিলে মন’, অনম বিশ্বাসের ‘দেবী’ সিনেমায়ও দেখা গেছে এ অভিনেতাকে।