বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

শিরোনাম

রূপালী চৌধুরীর সাথে চুক্তির মেয়াদ বাড়িয়েছে বার্জার

বৃহস্পতিবার, জুন ১, ২০২৩

প্রিন্ট করুন
রূপালী চৌধুরী

ঢাকা: প্রতিষ্ঠানের সাফল্যে অনন্য অবদান রাখার জন্য পেইন্ট খাতে শীর্ষ স্থানীয় প্রতিষ্ঠান বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের (বিপিবিএল) ব্যবস্থাপনা পরিচালক হিসেবে রূপালী চৌধুরীর সাথে চুক্তির মেয়াদ তিন বছর বাড়িয়েছে। প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের সদস্যদের সাধারণ সভার সুপারিশ সাপেক্ষে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়াও, মো. মহসিন হাবিব চৌধুরীকে নতুন চিফ অপারেটিং অফিসার (সিওও) হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

একজন এক্সিকিউটিভ থেকে শুরু করে ২০০৮ সালে বাংলাদেশের নেতৃস্থানীয় এক বহুজাতিক প্রতিষ্ঠানের প্রথম নারী ব্যবস্থাপনা পরিচালক হন রূপালী চৌধুরী। তার অদম্য সংকল্প ও কাজের ক্ষেত্রে নৈপুণ্যের কারণে তিনি অনেকের জন্যই অনুপ্রেরণা। তিনি ২০০৮ সাল থেকে কৃতিত্বের সাথে বিপিবিএলের সাফল্যে এবং সামগ্রিকভাবে শিল্প খাতে উল্লেখযোগ্যভাবে অবদান রেখে চলেছেন। সম্প্রতি, তিনি টাইম ম্যাগাজিনেও স্থান করে নিয়েছেন।

১৯৯০ সালে প্ল্যানিং ম্যানেজার হিসেবে বিপিবিএলে যোগ দেন রূপালী চৌধুরী। বিপিবিএলের তিনি মার্কেটিং, সেলস, সাপ্লাই চেইন ও সিস্টেমসহ বিভিন্ন বিভাগে অত্যন্ত সফলতার সাথে কাজ করেছেন। সমৃদ্ধ বাংলাদেশ গঠনে সব অংশীজনকে নিয়ে একসাথে কাজ করার ক্ষেত্রে তিনি বিপিবিএলের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন। বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে তার উল্লেখযোগ্য অবদানের কারণে রূপালী চৌধুরীকে সরকার বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তির (সিআইপি) স্বীকৃতি দিয়েছে।

মো. মহসিন হাবিব চৌধুরীকে নতুন সিওও হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। তিনি আট বছর বিপিবিএলের সেলস অ্যান্ড মার্কেটিংয়ের সিনিয়র জেনারেল ম্যানেজার হিসেবে কাজ করেছেন। মো. মহসিন হাবিব চৌধুরী ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট (আইবিএ) থেকে স্নাতোকোত্তর সম্পন্ন করে ১৯৯৫ সালে বিপিবিএলে যোগ দেন। সিনিয়র জেনারেল ম্যানেজার থাকাকালীন তিনি প্রতিষ্ঠানের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে ভূমিকা পালন করেন। নতুন পদে মো. মহসিন হাবিব চৌধুরীর নিয়োগ তার দক্ষতা, কার্যক্রম পরিচালনায় সক্ষমতা, প্রবৃদ্ধি ও নেতৃস্থানীয় ভূমিকা রাখার সক্ষমতার প্রতি প্রতিষ্ঠানের আস্থাকেই প্রতিফলিত করে।

বিপিবিএলের ম্যানেজমেন্ট আত্মবিশ্বাসী যে, সিওও হিসেবে মো. মহসিন হাবিব চৌধুরী কোম্পানির প্রবৃদ্ধি ও লাভের পথে নেতৃত্ব দিবেন।