শনিবার, ২০ এপ্রিল ২০২৪

শিরোনাম

শুক্রবার সাইফ পাওয়ারটেক ৩৫তম জাতীয় বয়সভিত্তিক সাঁতার শুরু

বৃহস্পতিবার, নভেম্বর ১০, ২০২২

প্রিন্ট করুন

ঢাকা: বাংলাদেশ সুইমিং ফেডারেশনের ব্যবস্থাপনায় ও সাইফ পাওয়ারটেক লিমিটেডের পৃষ্ঠপোষকতায় ঢাকার মিরপুরস্থ সৈয়দ নজরুল ইসলাম জাতীয় সুইমিং কমপ্লেক্সে শুক্রবার (১১ নভেম্বর) থেকে শুরু হচ্ছে তিন দিনের ‘সাইফ পাওয়ারটেক ৩৫তম জাতীয় বয়সভিত্তিক সাঁতার ও ডাইভিং প্রতিযোগিতা’।

এ উপলক্ষে বৃহস্পতিবার (১০ নভেম্বর) দুপুরে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের ডাচ বাংলা ব্যাংক অডিটরিয়ামে আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুইমিং ফেডারেশনর সাধারণ সম্পাদক এমবি সাইফ, সহ-সভাপতি মো আবদুল হামিদ, যুগ্ন-সম্পাদক মো. সেলিম মিয়া, কোষাধ্যক্ষ মো. রেজাউল হোসেন বাদশাসহ কার্যনির্বাহী অন্য সদস্যর।

এবারের বয়সভিত্তিক সাঁতার প্রতিযোগিতায় বালক-বালিকা ও যুবক-যুবতী পাঁচটি গ্রুপে সাঁতারুরা অংশ নেবে। গ্রুপগুলো হল- অনুর্ধ্ব ১০, অনুর্ধ্ব ১১-১২, অনুর্ধ্ব ১৩-১৪, অনুর্ধ্ব ১৫-১৭ ও ১৮-২০ যুবক-যুবতী। তিন দিনে সাঁতারে ১০০টি ইভেন্ট ও ডাইভিংয়ে তিনটি ইভেন্টসহ (এক মিটার স্প্রিং বোর্ড, তিন মিটার স্প্রিং বোর্ড ও পাঁচ মিটার প্ল্যাটফর্ম ডাইভিং) মোট ১০৩টি ইভেন্ট অনুষ্ঠিত হবে। মিরপুর সুইমিং কমপ্লেক্সে ডাইভিং পুলে স্প্রিং বোর্ড সংযোজন হওয়ায় ডাইভিং প্রতিযোগিতা এবার এ সুইমিং পুলেই অনুষ্ঠিত হবে।

বিজয়ীদের স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ পদক দেয়অ হবে। দলগত চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলকে ট্রফি দেয়া হবে। এছাড়া সেরা সাঁতারু বালক ও বালিকাকে ব্যক্তিগত ট্রফি দেয়া ও আর্থিক পুরস্কার দেয়া হবে। প্রতিযোগিতায় ভাল রেকর্ড করা সাঁতারুদের ফেডারেশনের ব্যবস্থাপনায় বর্তমানে চলমান জাতীয় দলের আবাসিক ক্যাম্পে অনুশীলনের সুযোগ করে দেয়া হবে বলে এমবি সাইফ জানিয়েছেন।

এ প্রতিযোগিতায় বিভাগীয় ক্রীড়া সংস্থা, জেলা ক্রীড়া সংস্থা, সুইমিং ক্লাব, শিক্ষা বোর্ড, বিকেএসপি, বাংলাদেশ আনসার ও বাংলাদেশ পুলিশসহ মোট ৯০টি দলের প্রায় ৩০০ জন খেলোয়াড়, ১১০ জন টীম অফিসিয়াল ও ১০০জন মিট অফিসিয়ালসহ মোট ৫১০জন অংশ নেবে বলে আশা করা যাচ্ছে। চূড়ান্ত খেলোয়াড়ের সংখ্যা মেডিকেল পরীক্ষার পর নির্ধারিত হবে।

শুক্রবার (১১ নভেম্বর) বিকাল চারটায় যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের সচিব মেজবাহ উদ্দিন আনুষ্ঠানিকভাবে প্রতিযোগিতার উদ্বোধন করবেন। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সাইফ পাওয়ারটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সহ-সভাপতি তরফদার মো. রুহুল আমিন।

রোববার (১৩ নভেম্বর) বিকালে সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।