শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

শিরোনাম

স্নেহাশীষ মাহমুদ এন্ড কোংয়ের দশ বছর পূর্তি উদযাপন

বৃহস্পতিবার, মার্চ ২৩, ২০২৩

প্রিন্ট করুন

ঢাকা: স্নেহাশীষ মাহমুদ এন্ড কোং দেশের অন্যতম স্বনামধন্য একটি চার্টার্ড একাউন্টেন্সি ফার্ম, তার বিপুল সংখ্যক দেশীয় ও আন্তর্জাতিক প্রতিষ্ঠান প্রধানদের উপস্থিতিতে প্রতিষ্ঠানের দশ বছরের পরিক্রমাকে উদযাপন করতে সোমাবর (২০ মার্চ) ‘শেরাটন ঢাকা’ পাঁচ তারকা হোটেলে একটি অনুষ্ঠান সম্পন্ন করেছে।

প্রতিষ্ঠানটির সেবা গ্রহীতাদের পাশাপাশি তার কর্মকর্তা-কর্মচারী; যারা প্রতিষ্ঠাকাল থেকে নিরবিচ্ছিন্নভাবে কাজ করে চলেছেন, তাদেরকে সম্মানিত করা ও ধন্যবাদ জানানোই ছিল আয়োজনের মূল লক্ষ্য। সন্ধ্যা ছয়টায় এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে প্রতিষ্ঠানটির গেস্ট অব অনার, সেবা গ্রহীতা, ব্যবসায় জগতের নেতা ও বিশিষ্ট ব্যক্তিদেরকে সম্ভাষণ জানানো হয়।
প্রতিষ্ঠাতা পার্টনার জেরীন মাহমুদ হোসেন অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য দেন। স্মৃতিচারণসহ বর্ষ পূর্তির বিষয়ভিত্তিক বক্তব্য উপস্থাপন করেন প্রতিষ্ঠানটির আরেক প্রতিষ্ঠাতা পার্টনার স্নেহাশীষ বড়ুয়া।

তিনি ফার্মটির ‘সার্বিক কার্যক্রম’ এর উপর সংক্ষিপ্ত বিবরণী উপস্থাপন করেন; যেখানে ফার্মটির বিভিন্ন কার্যাবলীর উপর আলোকপাত করা হয়।

অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী সদস্য মহসিনা ইয়াসমিন, জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য আব্দুল মান্নান সিকদার, আইসিএবির সভাপতি মোহাম্মদ মনিরুজ্জামান, এফআইসিসিআইয়ের সভাপতি নাসের এজাজ বিজয়।

বক্তারা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে পেশাদারিত্ব, নৈতিকতা ও সততার সাথে সর্বোচ্চ মানের সেবা দেয়ার জন্য স্নেহাশীষ মাহমুদ এন্ড কোং-কে অভিনন্দন জানান। নীতিনির্ধারণী সংলাপ আদান-প্রদানের মাধ্যমে জাতীয় অর্থনীতির সার্বিক ব্যবস্থাপনায় ফার্মটির অবদানের ও বাংলাদেশের বিভিন্ন উন্নয়ন ফোরামের থিংক ট্যাংক হয়ে উঠার বিষয়টি উনাদের আলোচনায় উঠে আসে।

স্নেহাশীষ মাহমুদ এন্ড কোংয়ের সাথে দীর্ঘ সময় কাজ করে যাওয়ার জন্য ফার্মটির সেবা গ্রহীতাদেরকে সম্মাননা দেয়অ হয়। প্রতিষ্ঠানটির সেবা গ্রহীতারা, সাবেক শিক্ষার্থী ও এলামনাই এবং ব্যবসায় সম্প্রদায়ের শীর্ষ স্থানীয় ব্যক্তিবর্গ কর্তৃক ভার্চুয়ালি পাঠানো তাদের অভিজ্ঞতা ও সংযুক্তি প্রকাশপূর্বক ভিডিও বার্তা অনুষ্ঠানে উপস্থাপিত হয়।

আর্টিকেলশীপের সময়সীমা পার হওয়ার পূর্বেই মাত্র দুই বছরের মধ্যেই চার্টার্ড একাউন্ট্যান্সি ডিগ্রি অর্জন করায় স্বীকৃতি স্বরূপ শহিদুল আলম রবিকে অনুষ্ঠানে বিশেষ সম্মাননা জানানো হয়।

এছাড়াও, যে সব কর্মকর্তা-কর্মচারী ফার্মের প্রতিষ্ঠালগ্ন থেকে কর্মরত তাদেরকে ‘সুদীর্ঘ সেবা পুরস্কার’ দেয়া হয়েছে।

অনুষ্ঠানে সমাপনী বক্তব্য দেন প্রতিষ্ঠানটির পার্টনার সুকান্ত ভট্টাচার্য্য। সবশেষে, জমকালো ডিনার, মনোমুগ্ধকর সাংস্কৃতিক প্রমোদানুষ্ঠান প্রদর্শন ও ফটো সেশনের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।