বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

শিরোনাম

১৩ জুলাই থেকে মেজর লিগ: যুক্তরাষ্ট্রের ক্রিকেটে নতুন যুগ শুরু

বুধবার, মার্চ ২২, ২০২৩

প্রিন্ট করুন

স্পর্টস ডেস্ক: যুক্তরাষ্ট্রের ক্রিকেটে নতুন যুগের শুরু হতে যাচ্ছে। ছয় দলের অংশগ্রহণে চলতি বছরের ১৩ জুলাই শুরু হচ্ছে মেজর লিগ ক্রিকেট (এমএলসি)। তার আগে গত সোমবার (২০ মার্চ) নাসা জনসন স্পেস সেন্টারের হাউস্টনে হয়ে গেছে এ টুর্নামেন্টের প্রথম ড্রাফট।

এমএলসি ইতিহাসের অংশ হয়ে গেলেন হারমীত সিং। সম্প্রতি হাউস্টনে অনুষ্ঠিত ড্রাফটে প্রথম ডাকে তাকে নেয়া হয়েছে। ছয় ফ্র্যাঞ্চাইজি তাদের ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটার বেছে নেয়। হারমীতকে নিয়েছে সিয়াটল ওরকাস।

৩০ বছর বয়সী অলরাউন্ডার হারমীত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলেছেন। এ বাঁহাতি অফস্পিনার ২০১২ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী ভারতের স্কোয়াডেও ছিলেন। গত বছর মাইনর লিগ ক্রিকেট চ্যাম্পিয়নশিপে সিয়াটল থান্ডার বোল্টসের জয়েও নেতৃত্ব দেন।

হারমীত বলছেন, ‘এখানে এসে আমি সত্যিই রোমাঞ্চিত। একই সাথে নার্ভাসও। মাইনর লিগে সিয়াটলে খেলেছি। এখন মেজর লিগ ক্রিকেট। এর চেয়ে ভাল কিছু আমার জন্য হয় না।’

দুই ঘণ্টার ইভেন্টে সিয়াটল ছাড়াও, ওয়াশিংটন ফ্রিডম, স্যান ফ্রান্সিস্কো ইউনিকর্নস, লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্স ও টেক্সাস সুপার কিংস এ ড্রাফটে অংশ নেয়।

আন্তর্জাতিক ক্রিকেটারদের অন্যতম বড় নাম অ্যারন ফিঞ্চ। অস্ট্রেলিয়ার সাবেক ওয়ানডে অধিনায়ক ও আরেক অজি অলরাউন্ডার মার্কাস স্টয়নিস যোগ দিচ্ছেন স্যান ফ্রান্সিস্কোতে। দক্ষিণ আফ্রিকা ফাস্ট বোলার এনরিখ নর্কিয়া ও লঙ্কান লেগব্রেকার ওয়ানিন্দু হাসারাঙ্গা ওয়াশিংটনের হয়ে খেলবেন এবং সাবেক দক্ষিণ আফ্রিকা অধিনায়ক ও উইকেটকিপার কুইন্টন ডি কক অজি অলরাউন্ডার মিচেল মার্শকে নিয়ে খেলবেন সিয়াটলের হয়ে।

আগামী ১৩ জুলাই মেজর লিগ ক্রিকেট ভেন্যু টেক্সাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে হবে প্রতিযোগিতার উদ্বোধনী ম্যাচ। ১৮ দিনব্যাপী ১৯ ম্যাচ হবে এ আসরে। ফাইনাল হবে ৩০ জুলাই।