মঙ্গলবার, ১৮ জুন ২০২৪

শিরোনাম

অভিষেক হল ‘বিশ্বনাথ প্রবাসী কল্যাণ সমিতি ইউএসএ’র নতুন কমিটির

শনিবার, জুন ৩, ২০২৩

প্রিন্ট করুন

নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ‘বিশ্বনাথ প্রবাসী কল্যাণ সমিতি ইউএসএ’ এর নতুন কমিটির অভিষেক হয়েছে। এ উপলক্ষে রোববার (২৮ মে) সন্ধ্যায় ব্রঙ্কসের বারী পার্টি সেন্টারে অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকার সভাপতি বদরুল খান। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি আজমল হোসেন কুনু, আমেরিকান-বাংলাদেশী ওয়েলফেয়ার অর্গানাইজেশনের প্রেসিডেন্ট আবদুস শহীদ, সমিতির উপদেষ্টা আলমাস আলী, ছালিক সিকদার, মোহাম্মদ এহিয়া মেন্দী, মখন মিয়া, মনির আহমেদ।

সংগঠনের সভাপতি সেবুল খান মাহবুব সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শিহাব উদ্দিন আহমদের সঞ্চালনায় অনুষ্ঠানে সমিতির সিনিয়র সহ-সভাপতি আজাদুর রহমান ও মো. আবুল আলম, সহ-সাধারণ সম্পাদক আবদুল্লাহ আদনান, কোষাধ্যক্ষ মোহাম্মদ আযম আলী, ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মাসুক আহমেদ, সমাজ কল্যাণ ও আন্তর্জাতিক সম্পাদক খসরু আহমেদ, কার্যকরী সদস্য কবির আহমেদ ফারুক বক্তব্য দেন।

অনুষ্ঠানে কুরআন থেকে তেলাওয়াত ও মোনাজাত করেন হাফিজ লুৎফুর রহমান কাসেমী। নতুন সভাপতি সেবুল খান মাহবুবকে শপথ করান সমিতির প্রধান নির্বাচন কমিশনার ইফতেখার সিরাজ। নির্বাচন কমিশনার মখন মিয়া এ সময় উপস্থিত ছিলেন।
নব নির্বাচিত অন্য কর্মকর্তাদের শপথ করান সেবুল খান মাহবুব।

২০২৩-২০২৫ এর জন্য অভিষিক্তরা হলেন সভাপতি সেবুল খান মাহবুব, সিনিয়র সহ-সভাপতি আজাদুর রহমান, সহ-সভাপতি তৌফিকুর রহমান ফারুক ও মো. আবুল আলম, সাধারণ সম্পাদক শিহাব উদ্দিন আহমদ, সহ-সাধারণ সম্পাদক আবদুল্লাহ এম আদনান, কোষাধ্যক্ষ মোহাম্মদ আযম আলী, সহ কোষাধ্যক্ষ আব্দুল আহাদ আলকাস মিয়া, সাংগঠনিক সম্পাদক মো. লিয়াকত আলী, দপ্তর ও প্রচার সম্পাদক মোহাম্মদ আবুল কালাম, ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মাসুক আহমেদ, সমাজ কল্যাণ ও আন্তর্জাতিক সম্পাদক খসরু আহমেদ এবং কার্যকরী সদস্য আব্দুল মনাফ, কবির এ ফারুক, আব্দুল্লাহ আল মামুনুর রশীদ, মাসুম আহমেদ ও হীরা মিয়া।

সম্পূর্ণ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয় ১৭ জনের নতুন কমিটি।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘নির্বাচিতদের গতিশীল নেতৃত্বে ‘বিশ্বনাথ প্রবাসী কল্যাণ সমিতি ইউএসএ’র প্রবাসে একটি আদর্শ সংগঠনে পরিণত হবে। প্রবাসে গঠনতান্ত্রিক উপায়ে দায়িত্ব হস্তান্তরের এ প্রক্রিয়া গণতন্ত্র চর্চার উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে।’

বক্তারা নতুন নির্বাচিত কমিটিকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

অভিষিক্ত কর্মকর্তারা ঐক্যবদ্ধভাবে সমিতিকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন। নতুন ইমিগ্র্যান্টদের সহযোগিতাসহ দেশে-প্রবাসে কল্যাণমুখি কাজ করতে সকলের সার্বিক সহযোগিতা ও দোয়া চেয়েছেন তারা।

সেবুল খান মাহবুব ও শিহাব উদ্দিন আহমদ বিদায়ী কমিটিসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সমিতির অর্জিত সাফল্যের সংক্ষিপ্ত বিবরণী তুলে ধরেন।