রবিবার, ২৬ মে ২০২৪

শিরোনাম

আঞ্জুমানে আল ইসলাহ ব্রঙ্কস ব্যুরোর উদ্যোগে ঈদ-ই-মিলাদুন্নবী উযদাপন

বৃহস্পতিবার, অক্টোবর ৬, ২০২২

প্রিন্ট করুন

ব্রঙ্কস, নিউইয়র্ক: আঞ্জুমানে আল ইসলাহ ব্রঙ্কস ব্যুরোর উদ্যোগে আজিমুস সান ঈদ-ই-মিলাদুন্নবীর (সা.) মাহফিল নিউইয়র্কের ব্রঙ্কসের শাহজালাল দারুসসুন্নাহ জামে মসজিদে সোমবার (৩ অক্টোবর) অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি ছিলেন জার্মানীর বার্লিন বায়তুল মোকাররম জামে মসজিদের খতিব মাওলানা হেলাল উদ্দিন সিরাজী। বিশেষ অতিথি ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মাওলানা মুহাম্মদ এমদাদুল হক।

শাহজালাল দারুসসুন্নাহ জামে মসজিদ অ্যান্ড ইসলামিক সেন্টারের সভাপতি হাফিজ ইবাদুর রহমান চৌধুরীর সভাপতিত্বে ও আঞ্জুমানে আল ইসলাহ ব্র্ঙ্কস ব্যুরোর সভাপতি হাফিজ আব্দুল মুক্তাদির তফাদারের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন নর্থ ব্রঙ্কস ইসলামিক সেন্টারের সাবেক ইমাম ও খতিব মাওলানা মাশহুদ ইকবাল, পার্কচেস্টার জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা জুবাইর রাশি, আঞ্জুমানে আল ইসলাহ ইউএসএর সাধারণ সম্পাদক মাওলানা আবুল কাশেম মোহাম্মদ ইয়াহইয়া, ইসলামিক স্কলার হাফিজ অহি চৌধুরী।

মাহফিলে শুভেচ্ছা বক্তব্য দেন আঞ্জুমানে আল ইসলাহ ব্র্ঙ্কস ব্যুরোর সাধারণ সম্পাদক এম মুশাহিদ, ওয়ালিউর রহমান।

এতে বক্তারা বলেন, ‘হযরত মোহাম্মদের (সা.) আদর্শ জীবনের সব ক্ষেত্রে বাস্তবায়নের মাধ্যমেই ইহকালীন কল্যাণ ও পরকালীন মুক্তি লাভ সম্ভব। এ পৃথিবীতে হযরত মোহাম্মদের (স.) আবির্ভাব উপলক্ষে ধর্মপ্রাণ মুসলমানরা যথাযোগ্য মর্যাদায় প্রতি বছরই ঈদে মিলাদুন্নবী (স.) উদযাপন করে থাকেন। মুহাম্মাদের (সা.) প্রতি আন্তরিক ভালবাসার বহি:প্রকাশ হচ্ছে ঈদে মিলাদুন্নবী (স.) উদযাপন। মুহাম্মাদের (সা.) প্রতি আন্তরিক ভালবাসাই হল ঈমান পরিপূর্ণ হওয়ার অন্যতম শর্ত। অথচ তথাকথিত আলেমরা মিলাদুন্নবী (সা.) উদযাপন না করার জন্য মনগড়া ফতুয়া দিচ্ছেন।’

ইবাদুর রহমান চৌধুরী ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) মাহফিলে অংশ নিয়ে আল্লাহর অশেষ রহমত হাসিল করার জন্য সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

মাহফিলে কুরআন তেলাওয়াত, মিলাদ মাহফিলসহ মুসলিম উম্মাহ, বিশ্ব মানবতার শান্তির জন্য আল্লাহর রহমত কামনা করে বিশেষ দোয়া-মুনাজাত করা হয়।