শনিবার, ২০ জুলাই ২০২৪

শিরোনাম

আদালত কক্ষে ছিলেন ট্রাম্প, বাইরে নিজের গায়ে আগুন দিলেন যুবক

শনিবার, এপ্রিল ২০, ২০২৪

প্রিন্ট করুন

নিউইয়র্ক সিটি, যুক্তরাষ্ট্র: নিউ ইয়র্কের ম্যানহাটান আদালতের কক্ষে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিচারকার্য চলছিল। আর সেই সময় আদালতের বাইরে নিজের গায়ে আগুন দিয়েছেন এক যুবক। এরমধ্যেই ভাইরাল হয়েছে এ ঘটনার ভিডিও। খবর বিবিসির।

শুক্রবার (১৯ এপ্রিল) বিকালের দিকে এমন চাঞ্চল্যকর ঘটনা ঘটে। তখন ট্রাম্পের বিরুদ্ধে পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসকে ঘুষ দেয়ার অভিযোগ সংক্রান্ত মামলার শুনানি চলছিল।

নিজ গায়ে যুবকের আগুন দেয়ার ঘটনার সময় আদালতের বাইরে ব্যাপক পুলিশ সদস্য উপস্থিত ছিলেন। তারা দ্রুত অগ্নিনির্বাপক যন্ত্র আনতে পার্কে ছুটে যান। আগুন নেভানোর পর ওই ব্যক্তিকে স্ট্রেচারে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

আশঙ্কাজনক অবস্থায় বর্তমানে তিনি হাসপাতালের বার্ন সেন্টারে আছেন বলে জানিয়েছে পুলিশ।

ওই যুবকের নাম ম্যাক্সওয়েল আজারেল্লো। তিনি ফ্লোরিডার বাসিন্দা। নিউ ইয়র্ক সিটিতে এসেছিলেন এক সপ্তাহ পূর্বে।

এ দিন, নিজের শরীরে তরল দাহ্য পদার্থ ঢেলে দেন আজারেল্লো। তারপর ঘটনাস্থলে উপস্থিত সাংবাদিকদের সামনে তিনি গায়ে আগুন ধরিয়ে দেন। তবে, তিনি কেন এমন কাজ করেছেন, তা জানা যায়নি।

এ দিকে, ওই ঘটনার কথা জানার পরই আদালতের শুনানি স্থগিত করা হয়। আদালত ছেড়ে বেরিয়ে যান ট্রাম্পও। তবে, শেষ পর্যন্ত এই ঘটনায় কোন অশান্তি সৃষ্টি হয়নি। পরে শুনানি ফের শুরু হয়।

ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ, তার সঙ্গে যৌন সম্পর্কের ব্যাপারে মুখ না খুলতে ২০১৬ সালে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের সময় সাবেক পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসকে প্রায় এক লাখ ৩০ হাজার ডলার ঘুষ দিয়েছিলেন ট্রাম্পের তৎকালীন আইনজীবী মাইকেল কোহেন।

ঘুষের এ মামলায় ট্রাম্প দোষী নাকি নির্দোষ- সেটিই আগামী কয়েক সপ্তাহে মূল্যায়ন করে দেখবে ১২ সদস্যের জুরি। আগামী সোমবারেই (২২ এপ্রিল) প্রাথমিক আইনি যুক্তিতর্ক শুনতে পারেন আদালত। ট্রাম্পই প্রথম যুক্তরাষ্ট্রের কোন সাবেক প্রেসিডেন্ট, যিনি ফৌজদারি মামলায় বিচারের মুখোমুখি হয়েছেন। প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারের মধ্যেই এ মামলায় ট্রাম্পের বিচার চলবে।