সোমবার, ১৫ জুলাই ২০২৪

শিরোনাম

আফগানিস্তানের বিপক্ষে টেস্টে বাংলাদেশ দলে নতুন মুখ দীপু-হাসান

রবিবার, জুন ৪, ২০২৩

প্রিন্ট করুন

ঢাকা: নতুন মুখ শাহাদাত হোসেন দিপু ও মুশফিক হাসানকে অন্তর্ভুক্ত করে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী ১৪ জুন থেকে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হতে যাওয়া টেস্টেটি খেলতে ১০ জুন ঢাকায় আসবে আফগানিস্তান দল।

গেল মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজে ইনজুরিতে পড়েন নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। আফগানিস্তানের বিপক্ষে খেলতে পারবেন না সাকিব। তার অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দিবেন লিটন দাস। গেল দুই বছর ধরে বিভিন্ন পর্যায়ের ক্রিকেটে দুর্দান্ত পারফরমেন্সের সুবাদে দলে ডাক পেয়েছেন চট্টগ্রাম বিভাগের ব্যাটসম্যান শাহাদাত ও রংপুর বিভাগের পেসার মুশফিক।

২০২১ সালে প্রথম-শ্রেণির ক্রিকেটে অভিষেক হয় ডানহাতি মিডল-অর্ডার ব্যাটসম্যান ২১ বছর বয়সী শাহাদাতের। এখন পর্যন্ত ২০টি প্রথম শ্রেনির ম্যাচে দুটি সেঞ্চুরি ও দশটি হাফ-সেঞ্চুরিতে এক হাজার ২৬৫ রান করেছেন শাহাদাত।

২০২২ সালে প্রথম-শ্রেণিতে অভিষেকের পরই চমক দেখান মুশফিক। ১৩ ম্যাচে তিন বার ইনিংসে ফাইফার নিয়ে ৪৯ উইকেট শিকার করেন মুশফিক।

সদ্য শেষ হওয়া ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে অনানুষ্ঠানিক টেস্ট সিরিজে বাংলাদেশ ‘এ’ দলে ছিলেন শাহাদাত ও মুশফিক।

বাংলাদেশ দল: লিটন দাস (অধিনায়ক), তামিম ইকবাল, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত, মোমিনুল হক, মুশফিকুর রহিম, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মাহমুদুল হাসান জয়, শাহাদাত হোসেন দিপু ও মুশফিক হাসান।