সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

আবহাওয়া/পুরো দেশে বৃষ্টির সম্ভাবনা

শুক্রবার, জুন ১৪, ২০২৪

প্রিন্ট করুন

ঢাকা: রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়, চট্টগ্রাম বিভাগের বহু জায়গায়, ঢাকা ও রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। আবহাওয়া অধিদপ্তর এসব তথ্য জানিয়েছে।

তাপপ্রবাহ: খুলনা বিভাগসহ রাজশাহী এবং পাবনা জেলার উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে ও তা কিছু কিছু জায়গা থেকে প্রশমিত হতে পারে।

তাপমাত্রা: পুরো দেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। জলীয় বাষ্পের আধিক্যেও কারণে অস্বস্তিভাব বিরাজমান থাকতে পারে।

সিনপটিক অবস্থা: মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় ও উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

শুক্রবার (১৪ জুন) সকাল নয়টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছে।

ঢাকায় বাতাসের গতি ও দিক সম্পর্কে বলা হয়েছে, ‘শুক্রবার (১৪ জুন) দেশের পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘন্টায় ৮-১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে।’

শুক্রবার (১৪ জুন) সকাল ছয়টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৮ শতাংশ।

বৃহস্পতিবার (১৩ জুন) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোর ও চুয়াডাঙ্গায় ৩৭ ডিগ্রি সেলসিয়াস এবং শুক্রবার (১৪ জুন) দেশের সর্বনিম্ন তাপমাত্রা কুড়িগ্রামের রাজারহাটে ২৩ ডিগ্রি সেলসিয়াস।

শুক্রবার (১৪ জুন) ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ছয়টা ৪৭ মিনিটে ও শনিবার (১৫ জুন) সূর্যোদয় ভোর পাঁচটা ১১ মিনিট।