শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

ইমরানকে গ্রেফতারের চেষ্টা ব্যর্থ, পুলিশের সঙ্গে সমর্থকদের সংঘর্ষ

বুধবার, মার্চ ১৫, ২০২৩

প্রিন্ট করুন

লাহোর, পাকিস্তান: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সমর্থকরা তাকে গ্রেফতারের চেষ্টা ব্যর্থ করে দিয়ে রাতভর পুলিশের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ চালায়। এ সময় তিনি তার লাহোরের বাস ভবনে অবস্থান করছেন। খবর এএফপির।

গত বছর অনাস্থা ভোটের মাধ্যমে খানকে তার পদ থেকে সরিয়ে দেয়া হয় ও আগাম নির্বাচন দিয়ে ফের ক্ষমতায় আসার জন্য প্রচারণা চালানোর কারণে তাকে একাধিক আইনি মামলায় জড়ানো হয়েছে।

পুলিশ রাতভর খানের জামান পার্কের বাস ভবনের কাছে তার পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের সমর্থকদের সঙ্গে দফায় দফায় সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় তাদের ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ার গ্যাস ছুড়ে। সেখানে অবস্থানরত বিক্ষুব্ধ সমর্থকরা পুলিশকে লক্ষ্য করে ঢিল ছুঁড়তে দেখা যায়।

ভোর হওয়ার কিছুক্ষণ আগে খান একটি ভিডিও বার্তা দেন। এ বার্তায় তাকে টিয়ার গ্যাসের ক্যানিস্টারে সজ্জিত একটি ডেস্কে পাকিস্তান ও পিটিআইয়ের পতাকার সামনে বসে থাকতে দেখা যাচ্ছে।

‘আমি আজ পুরো জাতিকে বলছি যে, তারা ফের প্রস্তুত, তারা ফের আসছে।’

‘তারা আমাদের জনগণকে লক্ষ্য করে টিয়ার গ্যাস ছুড়বে এবং এ জাতীয় অন্যান্য কাজ করবে, তবে আপনাদের জানা উচিৎ যে, তাদের এমনটা করার কোন যুক্তি নেই।’

পুলিশের সঙ্গে সংঘর্ষ শুরু হওয়ার পর কর্মী-সমর্থকদের উদ্দেশ্য করে দেয়া ওই ভিডিও বার্তায় তিনি তার কর্মী-সমর্থকদের রাস্তায় নেমে এসে এর প্রতিবাদ জানানোর আহ্বান জানান। খানের এমন আহ্বানের পর ইসলামাবাদ, লাহোর, করাচি ও পেশোয়ারে সমর্থকরা রাস্তায় নেমে আসে।

এ দিকে, পিটিআইয়ের উপনেতা শাহ মাহমুদ কোরেশি মঙ্গলবার (১৪ মার্চ) সাংবাদিকদের বলেন, ‘আমরা শান্তিপূর্ণ হতে চাই।’

কোরেশি বলেন, ‘পুলিশের উচিত তাকে গ্রেফতারি পরোয়ানা পৌঁছে দেয়া।’

তিনি আরো বলেন, তিনি ‘রক্তপাত এড়াতে একটি সমাধান খোঁজার চেষ্টা করবেন।’