সোমবার, ২২ জুলাই ২০২৪

শিরোনাম

ঈদুল আজহার নামাজের মোনাজাতে গাজায় খুন বন্ধে যুক্তরাষ্ট্রের প্রতি আহ্বান

সোমবার, জুন ১৭, ২০২৪

প্রিন্ট করুন

নিউইয়র্ক সিটি, যুক্তরাষ্ট্র: পৃথিবীর অন্যান্য দেশের মত যুক্তরাষ্ট্রেও উদ্‌যাপিত হয়েছে ঈদুল আজহা। রোববার (১৬ জুন) দেশটির সবচেয়ে বড় ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হয় বাংলাদেশি অধ্যুষিত নিউইয়র্ক সিটির জ্যামাইকা মুসলিম সেন্টারের আয়োজনে স্থানীয় টমাস এডিসন হাই স্কুলের ঈদগা মাঠে। এ সময় মুসল্লিরা ফিলিস্তিনিদের ওপর ইসরাইলের বাহিনীর নির্যাতন ও খুন বন্ধের জন্য ইসরাইলকে সহায়তা না করার জন্য যুক্তরাষ্ট্রের প্রতি আহ্বান জানান।

রোববার (১৬ জুন) সকাল থেকেই জ্যামাইকার টমাস এডিসন হাই স্কুল মাঠে জড়ো হতে থাকেন হাজারো মানুষ। প্রায় দশ হাজার মুসল্লির অংশগ্রহণে অনুষ্ঠিত হয় ঈদুল আজহার জামাত। এতে ইমামতি করেন মাওলানা আবু জাফর বেগ। পরে মোনাজাতে মুসল্লিরা ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি বাহিনীর নির্যাতন ও খুন বন্ধে যুক্তরাষ্ট্র সরকারের সহায়তা চান।

জামাতে অংশ নেন নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল ও মূলধারার রাজনীতিবিদরা। আরো ছিলেন বিভিন্ন বয়সী ও শ্রেণি-পেশার নারী-পুরুষ। বিপুল সংখ্যক মুসল্লি একসাথে নামাজ আদায় করে সন্তুষ্ট সকলে।

নিউইয়র্ক ছাড়াও ক্যালিফোর্নিয়া, টেক্সাস, ফ্লোরিডা, মিশিগান, ভার্জিনিয়া, ওয়াশিংটন ডিসি, মেরিল্যান্ড, কানেক্টিকাট, ম্যাসাচুসেটস, নিউজার্সী ও নিউইয়র্কের বাফেলো শহরসহ যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। নামাজের পর মুসল্লিরা পশু কোরবানি করেন।