শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪

শিরোনাম

উত্তরা-আজমপুরে কোটা আন্দোলনকারী-পুলিশ সংঘর্ষে গুলিতে চারজনের মৃত্যু

বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪

প্রিন্ট করুন

ঢাকা: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পূর্বঘোষিত কমপ্লিট শাটডাউন কর্মসূচির অংশ হিসেবে উত্তরা-আজমপুর এলাকায় কোটা আন্দোলনকারীদের সাথে পুলিশের দফায় দফায় সংঘর্ষ হয়েছে। এ সময় গুলিতে শিক্ষার্থী-পথচারীসহ চারজন নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (১৮ জুলাই) কুয়েত মৈত্রী সরকারি হাসপাতালে চারজনকে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। ব্যাপারটি নিশ্চিত করেছেন হাসপাতালের সিনিয়র নার্সিং অফিসার আমিনুল ইসলাম।

তিনি বলেন, ‘দুই শতাধিক আহত অবস্থায় হাসপাতালে এসেছেন। বেশিরভাগই গুলিবিদ্ধ। এদের মধ্যে চারজনকে মৃত ঘোষণা করা হয়। একজনের লাশ স্বজনরা নিয়ে গেছেন।’

আমিনুল ইসলাম আরো বলেন, ‘আহত অবস্থায় আরো বহু হাসপাতালে আসছেন। চিকিৎসক ও নার্সরা সেবা দিতে হিমশিম খেয়ে যাচ্ছেন। শারীরিক অবস্থা বেশি গুরুতর থাকলে তাদের অন্য হাসপাতালে রেফার করা হচ্ছে।’

এ দিকে, মেরুলবাড্ডায় ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সামনে কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে পুলিশের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। তিনি ইমপেরিয়াল কলেজের ছাত্র বলে জানা গেছে। তবে, তার নাম পরিচয় জানা যায়নি। বিকালে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগ এ তথ্য নিশ্চিত করেছে। মেরুলবাড্ডায় এখনো থেমে থেমে পুলিশের সাথে সংঘর্ষ চলছে।