শনিবার, ২৭ জুলাই ২০২৪

শিরোনাম

ঋণ খেলাপি মামলায় মোস্তফা গ্রুপের সাত পরিচালকের দেশ ত্যাগে নিষেধাজ্ঞা

বৃহস্পতিবার, নভেম্বর ১০, ২০২২

প্রিন্ট করুন

চট্টগ্রাম: ইস্টার্ন ব্যাংকের ঋণ খেলাপি মামলায় চট্টগ্রাম ভিত্তিক শিল্পগোষ্ঠী মোস্তফা গ্রুপের চেয়ারম্যান হেফাজতুর রহমানসহ সাত পরিচালকের দেশ ত্যাগে নিষেধাজ্ঞা জারি করেছে চট্টগ্রাম অর্থ ঋণ আদালত। এ ছাড়া আগমী ১৭ নভেম্বরের মধ্যে আদালতে পার্সপোর্ট জমা দেয়ারও আদেশ দিয়েছেন চট্টগ্রাম একই আদালত। মোস্তাফা গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান এমএম শিপ ব্রেকার্স লিমিটেড ও রহমান শিপ ব্রেকার্স লিমিটেডের নেয়া ঋণের বিপরীতে দায়ের করা মামলায় এ আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) চট্টগ্রাম অর্থঋণ আদালতের বিচারক মুজাহিদুর রহমান এ আদেশ দেন বলে নিশ্চিত করেন আদালতের বেঞ্চ সহকারী রেজাউল করিম।

এমএম শিপ ব্রেকার্স ও রহমান শিপ ব্রেকার্স সব পরিচালকই মোস্তফা গ্রুপের প্রতিষ্ঠাতা মরহুম মোস্তাফিজুর রহমানের ছেলে। আদালত মোস্তফা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জহির উদ্দীন, পরিচালক কফিল উদ্দিন, কামাল উদ্দিন, রফিক উদ্দিন, শফিক উদ্দিন ও জসিম উদ্দিনের পাসপোর্ট আদালতের জমা দেয়ার আদেশ দিয়েছেন।

আদালত সূত্রে জানা গেছে, মোস্তাফা গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান এমএম শিপ ব্রেকার্স ও রহমান শিপ ব্রেকার্সের পক্ষে ইস্টার্ন ব্যাংকে ঋণের পরিমাণ ৬৬ কোটি ৬৬ লাখ ৩৫ হাজার ৩১৬ টাকা ৭৩ পয়সা। এ টাকার বিপরীতে ব্যাংক ২৯ নভেম্বর ২০১৮ মামলা দায়ের করে।

মোস্তফা গ্রুপ ও তাদের অঙ্গ প্রতিষ্ঠানের কাছে বিভিন্ন ব্যাংকের প্রায় ৫০০ কোটি টাকার ঋণ রয়েছে উল্লেখ করে মালিক পক্ষের দেশ ত্যাগের শঙ্কা থেকে তাদের পাসপোর্ট জব্দের আবেদন জানায় ব্যাংক। আদালত মামলার নথি পর্যালোচনা ও আবেদন শুনানি শেষে তাদের পাসপোর্ট আদালতে জমা দেয়ার আদেশ দেন।