রবিবার, ১৪ জুলাই ২০২৪

শিরোনাম

এবার আগ্রাবাদে ‘সেলুন পাঠাগার বিশ্বজুড়ে’ উদ্বোধন

শনিবার, নভেম্বর ৫, ২০২২

প্রিন্ট করুন

চট্টগ্রাম: কবি গোলাম মাওলা জসিমের পৃষ্ঠপোষকতায় চট্টগ্রাম সিটির আগ্রাবাদের শিশু পার্ক মার্কেটের ভাই ভাই সেলুনে ‘সেলুন পাঠাগার বিশ্বজুড়ে’র বুক ও সেলফ দেয়া হয়েছে। শুক্রবার (৪ নভেম্বর) বিকালে আয়োজিত অনুষ্ঠানে সেলুনের কর্ণধার মোহাম্মদ জাকারিয়ার হাতে বুক ও সেলফ তুলে দেন বীর মুক্তিযোদ্ধা নাট্যজন দেওয়ান মাকসুদ।

অনুষ্ঠান বিশেষ অতিথি ছিলেন স্পার্ক ব্যান্ডের কর্ণধার ও ভোকাল ইকবাল হোসেন, সার্ক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম অঞ্চলের সভাপতি ইঞ্জিনিয়ার শাহীন চৌধুরী, অভিনেতা মোশারফ ভূঁইয়া পলাশ, মানবাধিকার কর্মী ইউছুপ, অভিনেতা মোহাম্মদ আলী, সৌরভ পাল প্রমুখ।

অনুষ্ঠানে উদ্বোধক দেওয়ান মাকসুদ ‘সেলুন পাঠাগার বিশ্বজুড়ে’র বুক সেলফে মুক্তিযুদ্ধ ও শিশুতোষ বই রাখার অনুরাধ জানান। এ ধরনের উদ্যোগের জন্য তিনি গোলাম মাওলা জসিমকে সাধুবাদ জানান। চট্টগ্রাম সিটির আরো বেশি সেলুনে ‘সেলুন পাঠাগার বিশ্বজুড়ে’র বই ও সেলফ দেয়ার জন্যও অনুরোধ জানান দেওয়ান মাকসুদ।

ইকবাল হোসেন বলেন, ‘বিশ্বের বিভিন্ন দেশে এ ধরনের উদ্যোগ দেখা যায়। বাংলাদেশে ‘সেলুন পাঠাগার বিশ্বজুড়ে’র এ উদ্যোগ প্রশংসনীয়।’

উল্লেখ্য, ‘অবসরে বই পড়ুন’ এ স্লোগানকে সামনে রেখে ২০১৮ সালের ৩০ জুন নোয়াখালীতে রতনের সেলুনে বই ও আলমারি বিতরণের মাধ্যমে এ কার্যক্রম শুরু হয়।