শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪

শিরোনাম

এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামে বিশেষায়িত ব্রেস্ট ক্লিনিক চালু

মঙ্গলবার, ফেব্রুয়ারী ৬, ২০২৪

প্রিন্ট করুন

চট্টগ্রাম: বিশ্ব ক্যান্সার দিবস উপলক্ষ্যে ক্যান্সার মোকাবেলায় চট্টগ্রাম এভারকেয়ার হসপিটাল ক্যান্সারের বিরুদ্ধে লড়াইয়ের জন্য সচেতনতামূলক কর্মকাণ্ড পরিচালনা করেছে। দিনব্যাপী আয়োজিত শিক্ষামূলক কর্মকাণ্ডের মধ্য দিয়ে সবার কাছে ক্যান্সারের প্রাথমিক সনাক্তকরণ ও সক্রিয় ব্যবস্থাপনার গুরুত্ব তুলে ধরা হয়।

ক্যান্সার চিকিৎসায় উন্নত ফলাফল লাভে এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামের মেডিকেল অ্যান্ড রেডিয়েশন অনকোলজি বিভাগের সিনিয়র কনসালট্যান্ট ও বিখ্যাত অনকোলজিস্ট ডাক্তার সাইমন প্রদীপ পাভামনি নিয়মিত স্ক্রিনিং, উন্নত পরীক্ষা ও দ্রুত চিকিৎসার উপর জোর দিয়েছেন।

আয়োজনে মহিলাদের স্তন সম্পর্কিত বিভিন্ন স্বাস্থ্য সেবা প্রদানে একটি বিশেষায়িত ব্রেস্ট ক্লিনিক রোববার (৪ ফেব্রুয়ারি) উদ্বোধন করেছে এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম। এ ক্লিনিকটিতে ম্যামোগ্রাম, বায়োপসির মত নানা পরীক্ষা নিরীক্ষা, অভিজ্ঞ স্তন সার্জন ও অনকোলজিস্টদের সঙ্গে পরামর্শ এবং সার্জিক্যাল ও নন-সার্জিক্যালসহ নানা চিকিৎসা সেবা দেয়া হবে।

এভারকেয়ার ব্রেস্ট ক্লিনিক প্রতি বুধবার সকাল ১১টা থেকে বিকাল চারটা পর্যন্ত খোলা থাকবে। এছাড়াও, সমাজের সবার জন্য নিরবচ্ছিন্ন স্বাস্থ্য সেবা নিশ্চিতের লক্ষ্যে এভারকেয়ার হসপিটালের রয়েছে বিভিন্ন বিশেষায়িত ক্লিনিক। ডায়াবেটিক রোগীদের পায়ের যত্ন নিশ্চিতে রয়েছে ডায়াবেটিক ফুট ক্লিনিক, শ্বাসযন্ত্রের যত্নে রয়েছে হাঁপানি এবং সিওপিডি ক্লিনিক এবং জয়েন্টের অবস্থা নির্ণয় ও চিকিৎসায় রয়েছে জয়েন্টস ক্লিনিক। এসব বিশেষায়িত ক্লিনিকগুলো উন্নত স্বাস্থ্য সেবা নিশ্চিতে এভারকেয়ারের প্রতিশ্রুতিকেই নির্দেশ করে।

এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামের সিওও সামীর সিং বলেন, ‘সমাজে উন্নত স্বাস্থ্য সেবা দিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। আমাদের বিদ্যমান ক্লিনিকগুলির পাশাপাশি এভারকেয়ার ব্রেস্ট ক্লিনিক চালু করা মানুষের প্রতি আমাদের এ প্রতিশ্রুতিকেই প্রতিফলন করে।’

বিশেষায়িত ক্লিনিক চালু করার পাশাপাশি বিভিন্ন ধরনের সচেতনতামূলক কর্মসূচী আয়োজনের মাধ্যমে নানা চ্যালেঞ্জ মোকাবেলা ও উন্নত স্বাস্থ্য সেবা প্রদানের ধারা অব্যাহত রাখছে এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম। এ উদ্যোগগুলোর ফলে ব্যাক্তিরা স্বাস্থ্যকে অগ্রাধিকার দিতে ও সময়মত সিদ্ধান্ত নিয়ে সচেতন হতে পারে।