রবিবার, ১৪ জুলাই ২০২৪

শিরোনাম

এস আলম বাস সার্ভিস বন্ধ কার স্বার্থে?

শনিবার, আগস্ট ১৩, ২০২২

প্রিন্ট করুন

ওমর ফারুক: হঠাৎ করে কোন কারণ ছাড়াই গত চার দিন ধরে বন্ধ রয়েছে পটিয়া ও দক্ষিণ চট্টগ্রামে চলাচল করা এস আলম পরিবহন সার্ভিস। সুশৃঙ্খল ও উন্নত সেবার কারণে এস আলম শিল্প গ্রুপের এ সার্ভিসটি অল্প সময়ে মানুষের আস্তা অর্জন করতে সক্ষম হয়। নিরাপদ বাহন হিসেবে অনেকটা এস আলম সার্ভিস নির্ভর হয়ে পড়ে পটিয়াসহ দক্ষিণ জেলার হাজার হাজার মানুষ। নারী, বৃদ্ধ ও রোগীরা খুব সহজে অল্প টাকায় নিরাপদে গন্তব্যে যাওয়া-আসা করতে পারত।

সার্ভিসটির কারণে দানবীর নামে খ্যাত এস আলম গ্রুপের চেয়ারম্যান শ্রদ্ধেয় সাইফুল আলম মাসুদের প্রতি যাত্রীদের ভালবাসা ও দোয়া ছিল অফুরন্ত। অন্য পরিবহন সার্ভিসের সেবার নামে যাত্রী হয়রানির যাঁতাকালে পড়ে মানুষের যখন ত্রাহি অবস্থা, তখন সেবার দূত হিসেবে এস আলম সার্ভিস গণমানুষের পাশে দাঁড়িয়েছিল। একজন দানবীরের এমন উদ্যোগ দেশব্যাপী প্রশংসাও কুঁড়িয়েছে। কিন্তু হঠাৎ কার পরামর্শে এ বাস সার্ভিস বন্ধের সিদ্ধান্ত আমাদের ভালবাসাময় হাজার প্রাণে রক্তক্ষরণ হচ্ছে।

জনগণরা চাই, এস আলম পরিবহন সার্ভিসের যদি আর্থিক ক্ষতির মুখে থাকে, আমরা সুন্দর সহযোগিতার হাত বাড়িয়ে দিব। আপনার প্রতি মানুষের কি পরিমাণ ভালবাসা রয়েছে, শুধু গাড়ি যাত্রীদের সাথে কথা বললে বুঝতে পারতেন। প্লিজ আপনার পরিবহন সার্ভিসটি চালু রাখুন।

লেখক: সাংবাদিক ও কলামিস্ট, চট্টগ্রাম