মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

শিরোনাম

ওয়াশিংটনে কিউবার দূতাবাসে ককটেল নিক্ষেপ

সোমবার, সেপ্টেম্বর ২৫, ২০২৩

প্রিন্ট করুন

ওয়াশিংটন, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে কিউবার দূতাবাসে রোববার (২৪ সেপ্টেম্বর) রাতে এক ব্যক্তি দুটি ককটেল নিক্ষেপ করেছে। কিউবার পররাষ্ট্র মন্ত্রী ব্রুনো রদ্রিগেজ এই ঘটনাকে একটি ‘সন্ত্রাসী হামলা’ হিসেবে বর্ণনা করেছেন। খবর এএফপির।

সামাজিক যোগাযোগ মাধ্যম প্ল্যাটফর্ম এক্সে পোস্ট করা বার্তায় ব্রুনো রদ্রিগেজ বলেন, ‘এক ব্যক্তি যুক্তরাষ্ট্রে কিউবার দূতাবাস লক্ষ্য করে দুটি ককটেল ছুড়ে মেরেছে। এতে সেখানের কোন কর্মী হতাহত হয়নি।’

সাম্প্রতিক বছরগুলোতে ওয়াশিংটনে কিউবার মিশন লক্ষ্য করে চালানো এটি ছিল দ্বিতীয় হামলার ঘটনা। এর আগে ২০২০ সালে এক ব্যক্তি কিউবার দূতাবাস ভবন লক্ষ্য করে গুলি চালিয়েছিল। ওই হামলাতেও কেই হতাহত হয়নি।

কিউবার প্রেসিডেন্ট মিগুয়েল দিয়াজ-ক্যানেল নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগদানের পাশাপাশি যুক্তরাষ্ট্রে কিউবার নাগরিকদের অন্যান্য কর্মসূচিতে অংশগ্রহণের পর হাভানায় ফিরে আসার কয়েক ঘণ্টার মধ্যে রোববার (২৪ সেপ্টেম্বর) রাতে সেখানে এ হামলার ঘটনা ঘটে।

এ দিকে, নিউইয়র্কে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করা পোস্ট এবং ভিডিও ফুটেজে জাতিসংঘে দিয়াজ-ক্যানেলের উপস্থিতির বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে থাকা কিউবার বাসিন্দাদের বিক্ষোভ প্রদর্শন করতে দেখা যায়।