রবিবার, ২৬ মে ২০২৪

শিরোনাম

ওয়াশিংটনে সোনালী এক্সচেঞ্জের ‘গ্রাহক সমাবেশ; এসইসিআই অ্যাপ ক্যাম্পেইন’

রবিবার, এপ্রিল ২১, ২০২৪

প্রিন্ট করুন

ওয়াশিংটন ডিসি, যুক্তরাষ্ট্র: বাংলাদেশের অর্থনীতিকে আরো শক্তিশালী করতে বৈধ পথে রেমিটেন্স পাঠানোর জন্য প্রবাসীদের প্রতি আহ্বান জানিয়েছেন যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান। তিনি একই সঙ্গে বাংলাদেশের ভাবমূর্তি আরো উজ্জ্বল করতে প্রবাসে দেশের অসাধারণ সাফল্য গাঁথা তুলে ধরার জন্য তাদের প্রতি অনুরোধ জানান।

শুক্রবার (১৯ এপ্রিল) সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশ দূতাবাসের বঙ্গবন্ধু মিলনায়তনে সোনালী এক্সচেঞ্জের ‘গ্রাহক সমাবেশ এবং এসইসিআই অ্যাপ ক্যাম্পেইন’ শীর্ষক অনুষ্ঠানে রাষ্ট্রদূত এ আহ্বান জানান। বৈধ পথে বাংলাদেশে রেমিট্যান্স পাঠানোর ব্যাপারে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ওয়াশিংটন ডিসিস্থ বাংলাদেশ দূতাবাস এবং সোনালী ব্যাংক পিএলসির সহযোগী প্রতিষ্ঠান সোনালী এক্সচেঞ্জ যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে সোনালী ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও ব্যবস্থাপনা পরিচালক মো. আফজাল করিম বিশেষ অতিথি ছিলেন। স্বাগত বক্তৃতা করেন সোনালী এক্সচেঞ্জ কোম্পানি ইনকরপোরেশন ইউএসএ এর সিইও দেবশ্রী মিত্র।

প্রধান অতিথির বক্তৃতায় মোহাম্মদ ইমরান উল্লেখ করেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী ও গতিশীল নেতৃত্বে বাংলাদেশ গেল দেড় দশকে সব ক্ষেত্রে অভূতপূর্ব অগ্রগতি অর্জন করেছে।

তিনি আরো বলেন, ‘এ সময়কালে দেশে বহু ইতিবাচক অর্জন ও পরিবর্তন ঘটেছে। যদি আমরা এ সাফল্যের গল্প সকলকে জানাতে পারি ও পুরো পৃথিবীতে ছড়িয়ে দিতে পারি, তাহলে দেশ একটি অনন্য উচ্চতায় পৌঁছে যাবে।’

রাষ্ট্রদূত বলেন, ‘বাংলাদেশ একটি বিজয়ী জাতি ও জাতির পিতা শেখ মুজিবুর রহমানের অবিসংবাদিত নেতৃত্বে মুক্তিযুদ্ধের মাধ্যমে এ জাতি বহুল আকাঙ্খিত স্বাধীনতা অর্জন করেছে। বঙ্গবন্ধু যে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলা প্রতিষ্ঠার স্বপ্ন দেখেছিলেন, সেই লক্ষ্য অর্জন থেকে দেশ এখন আর বেশি দূরে নয়।’

রাষ্ট্রদূত বৈধ পথে দেশে রেমিট্যান্স পাঠানোর জন্য রাষ্ট্রীয় মালিকানাধীন সোনালী ব্যাংকের এসইসিআই অ্যাপ প্রবর্তনের প্রশংসা করেন এবং প্রবাসী বাংলাদেশিসহ সংশ্লিষ্টদের অ্যাপটির সুবিধাগুলো সবাইকে জানানোর জন্য অনুরোধ করেন।

তিনি ওয়াশিংটনস্থ বাংলাদেশ দূতাবাস কর্তৃক বর্তমানে প্রদত্ত বিভিন্ন কনস্যুলার সেবার কথাও সংক্ষেপে তুলে ধরেন।

মো. আফজাল করিম দেশের সর্ববৃহৎ রাষ্ট্রায়ত্ত ব্যাংকের সেবা জনগণের দোরগোঁড়ায় পৌঁছে দিতে এর বিভিন্ন কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

এসইসিআই অ্যাপের উল্লেখযোগ্য বৈশিষ্ট্যগুলো তুলে ধরে তিনি বলেন, ‘প্রবাসী বাংলাদেশিদের দীর্ঘ দিনের দাবির পরিপ্রেক্ষিতে এ অ্যাপটি চালু করা হয়েছে।’

মো. আফজাল করিম উল্লেখ করেন, এ অ্যাপটি ব্যবহার করে প্রবাসীরা তাৎক্ষণিকভাবে ও সহজে দেশে রেমিট্যান্স পাঠাতে পারবে। এ অ্যাপের মাধ্যমে ও বৈধ পথে অর্থ পাঠালে দেশ অত্যন্ত উপকৃত হবে।’

ওয়াশিংটন ডিসি এবং এর পার্শ্ববর্তী অঙ্গরাজ্যগুলিতে বসবাসরত বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন কাউন্সেলর ও দূতালয় প্রধান শামীমা ইয়াসমিন স্মৃতি।