শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

কমলার সাথে মুখোমুখি বিতর্ক এড়াবেন ট্রাম্প?

মঙ্গলবার, আগস্ট ২৭, ২০২৪

প্রিন্ট করুন

ওয়াশিংটন, যুক্তরাষ্ট্র: আগামী ৫ নভেম্বর যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনের ভোটগ্রহণ। প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছে রিপাবলিকান ও ডেমোক্র্যাট দল। প্রতিটি সমাবেশে গিয়ে একে অন্যের সমালোচনা করছেন নেতারা। ছুড়ে দিচ্ছেন বিভিন্ন চ্যালেঞ্জ। তবে, নির্বাচনের পূর্বে সকলের আগ্রহের কেন্দ্রে পরিণত হয়েছে ট্রাম্প-কামালার টেলিভিশন বিতর্ক ঘিরে। খবর সিএনএনের।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিক দলের প্রার্থী কমলা হ্যারিসের প্রার্থিতা এরই মধ্যে যে আলোড়ন তৈরি করেছে, তাতে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প অনেকটাই ম্লান হয়ে পড়েছেন।

সংবাদ মাধ্যমের নজর ধরে রাখতেও রীতিমত হিমশিম খাচ্ছেন ট্রাম্প। আর তাই প্রতিদ্বন্দ্বী কমলার সাথে ১০ সেপ্টেম্বরের প্রেসিডেন্সিয়াল ডিবেট এড়াতে পারেন ট্রাম্প, এমন সংবাদ ঘুরপাক খাচ্ছে সবখানে।

ট্রাম্পের সমাজিক যোগাযোগ মাধ্যম সম্প্রতি এবিসি নিউজের কড়া সমালোচনা করায় এমনই ‘বার্তা’ স্পষ্ট রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশের কাছে।

ট্রাম্প নিজের সামাজিক মাধ্যমে পোস্ট করে প্রশ্ন রাখেন, কেন তিনি এবিসি নিউজে কমলার সাথে বিতর্কে অংশ নেবেন? এবিসির সঞ্চালক ও কর্মীরা তার বিরুদ্ধে পক্ষপাতমূলক আচরণ করেছে বলে পূর্বে ইঙ্গিত দেন ট্রাম্প।

বিতর্কের সময় এক প্রার্থীর কথার পর আরেক প্রার্থীর কথা বলার সময় অপরজনের মাইক্রোফোন বন্ধ রাখা হবে কিনা তা নিয়ে তর্ক চলছে ডেমোক্র্যাটিক ও রিপাবলিকান শিবিরে। ডেমোক্র্যাটিক প্রচার শিবির চায়, বিতর্ক চলার পুরোটা সময় দুই প্রার্থীর মাইক্রোফোনই চালু থাকুক। আর ট্রাম্প শিবির মাইক্রোফোন বন্ধ রাখার পক্ষে।

নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের চেয়ে সাত পয়েন্টে এগিয়ে আছেন কমলা হ্যারিস। নয়া জনমত জরিপে এ তথ্য উঠে এসেছে। বিশ্লেষকদের কেউ কেউ মনে করছেন, জরিপে কমলা এগিয়ে থাকায় তার সাথে বিতর্ক এড়াতে চাইছেন ট্রাম্প।