সোমবার, ১৭ জুন ২০২৪

শিরোনাম

করোনা দেশে প্রাণ নিল আরো দুইজনের; নতুন রোগী ৭৫ জন

সোমবার, জুন ৫, ২০২৩

প্রিন্ট করুন

ঢাকা: করোনা ভাইরাসে আক্রন্ত হয়ে দেশে গেল ২৪ ঘন্টায় (সোমবার ৫ জুন) আরো দুইজনের মৃত্যু হয়েছে। মৃত দুই নারী ঢাকা জেলার বাসিন্দা। তাদের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে। এ নিয়ে করোনা মহামারির শুরু থেকে এ পর্যন্ত মৃতের সংখ্যা ২৯ হাজার ৪৫০ জনে দাঁড়িয়েছে।

একই সময়ে ৭৫ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। সনাক্তদের মধ্যে ৭১ জন ঢাকা মহানগর, একজন চাঁদপুর, দুইজন রাজশাহী ও একজন সিরাজগঞ্জ জেলার বাসিন্দা।

এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ৩৯ হাজার ৭১৪ জনে। সোমবার (৫ জুন) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ‘পুরো দেশে গেল ২৪ ঘণ্টায় ৮৮৫টি পরীক্ষাগারে এক হাজার ২৮৩ টি নমুনা সংগ্রহ ও এক হাজার ২৮৭টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার পাঁচ দশমিক ৮৩ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ২২ শতাংশ।

গেল ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৩৮ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ৬৩৯৫ জনে। সুস্থতার হার ৯৮ দশমিক ৩৭ শতাংশ।

২০২০ সালের ৮ মার্চ দেশে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী শনাক্ত হয়। এর দশ দিন পর ১৮ মার্চ করোনায় প্রথম কোন রোগীর মৃত্যুর তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর।