সোমবার, ১৫ জুলাই ২০২৪

শিরোনাম

কর্ণফুলীতে ফিশিং ট্রলার ডুবি; চারজনের লাশ উদ্ধার

বৃহস্পতিবার, অক্টোবর ১৩, ২০২২

প্রিন্ট করুন

চট্টগ্রাম: চট্টগ্রাম জেলার কর্ণফুলী নদীর ইছানগর এলাকায় মাছ ধরার ট্রলার ডুবির ঘটনায় চারজনের লাশ উদ্ধার করা হয়েছে। এখনো নিখোঁজ রয়েছে তিনজন।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সকালে কর্ণফুলী নদীর নতুন ব্রিজ ও পতেঙ্গা এলাকা থেকে মরদেহগুলো উদ্ধার করে নৌ-পুলিশ।

নৌ-পুলিশ জানিয়েছে, এ সময়ে ট্রলারের স্কিপার ফারুক বিন আব্দুল্লাহ, সেকেন্ড ইঞ্জিনিয়ার জহিরুল ইসলাম, চিফ অফিসার মো. সাইফুল ইসলাম, ও ডক সদস্য রহমত মিয়ার লাশ উদ্ধার করা হয়েছে। এখনো নিখোঁজ রয়েছেন গ্রিজার প্রদীপ চৌধুরী, ফিশ মাস্টার মো. জহির উদ্দিন ও অজ্ঞাত একজন।

চট্টগ্রামের সদরঘাট নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একরাম উল্লাহ বলেন, ‘র‌্যাঙ্কন কোম্পানির মালিকানাধীন এফভি ‘মাগফেরাত’ ফিশিং ট্রলার ডুবির ঘটনায় সাতজন নিখোঁজ ছিলেন। তাদের মধ্যে চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। কর্ণফুলী নদীর নতুন ব্রিজ পতেঙ্গা এলাকা থেকে ভাসমান অবস্থায় তাদের মরদেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধার কাজ এখনো চলছে।’

তিনি আরো বলেন, ‘এছাড়া জাহাজে কর্মরত ফয়সাল নামে একজন চিকিৎসাধীন অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে বুধবার (১২ অক্টোবর) দিবাগত রাত একটার দিকে মারা গেছেন।’

উল্লেখ্য, মঙ্গলবার (১১ অক্টোবর) দিবাগত রাত দেড়টার দিকে কর্ণফুলী নদীর সি-রিসোর্স ডকইয়ার্ড ঘাট এলাকায় এফভি মাগফেরাত নামে মাছ ধরার ট্রলারটি ডুবে যায়। দুর্ঘটনার পর জাহাজে থাকা ১৬ জনের মধ্যে নয়জনকে জীবিত উদ্ধার করা হয়। এ ঘটনায় জাহাজটি নিবন্ধনকারী সংস্থা নৌ-বাণিজ্য অফিস তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে। কমিটিকে দশ দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।