শনিবার, ২০ জুলাই ২০২৪

শিরোনাম

কানেকটিকাটে দুই সন্তানকে সমুদ্রে ডুবিয়ে মারার সময় পিতা গ্রেফতার

রবিবার, জুন ২৩, ২০২৪

প্রিন্ট করুন

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যে দুই সন্তানকে ডুবিয়ে মারার চেষ্টার অভিযোগে একজনকে গ্রেফতার করা হয়েছে। ওয়েস্ট হ্যাভেন সৈকতে এ ঘটনা ঘটান তিনি। শিশুদের উদ্ধার করে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়েছে।

তদন্তকারীরা জানিয়েছেন, ওয়েস্ট হ্যাভেন সৈকতে শনিবার (২২ জুন) মধ্যরাতে দুইটি শিশুকে ডুবিয়ে মারার চেষ্টা করছিলেন তাদের পিতা রমনি ডেসরনভিল (৪১)। পরে তাদের উদ্ধার করে আইসিইউতে ভর্তি করা হয় এবং ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়। শিশু দুইটি ধীরে ধীরে সুস্থ হচ্ছে।

তারা আরো জানান, ডসন অ্যাভিনিউ সমুদ্র সৈকতের পাশে রাত আড়াইটার দিকে টহলরত একজন পুলিশ সদস্য প্রথমে একটি গাড়ি দেখতে পান। গাড়িটি পর্যবেক্ষণের সময় পানি থেকে মানুষের আওয়াজ শুনতে পান তিনি। সেখানে ডেসরনভিলকে দেখেন ওই পুলিশ সদস্য। তার সাথে পানিতে দুইটি শিশুও ছিল।

পুলিশ বিবৃতিতে বলেছে, ‘ওই পুলিশ সদস্য সৈকতে রমনি ডেসরনভিল ও শিশুদের কাছাকাছি যাওয়ার চেষ্টা করেন। কিন্তু বাচ্চাদের দূরে সরিয়ে নেন রমনি ডেসরনভিল। তাকে ফিরে আসতে বললে তিনি আরো দূরে সরে যান। এতে স্পষ্ট হয়, রমনি ডেসরনভিল ইচ্ছাকৃতভাবে তার সন্তানদের ডুবিয়ে দিচ্ছিলেন।

তদন্তকারীরা বলেছেন, এক পর্যায়ে শিশুদের উদ্ধার করতে সক্ষম হয় পুলিশ। হাসপাতালে নেয়ার পূর্বে তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। উদ্ধার হওয়া দুই শিশুরই বয়স তিন বছরের কম।

ওয়েস্ট হ্যাভেনের মেয়র ডোরিন্ডা বোরর পরে সাংবাদিকদের বলেন, ‍‘আহত শিশু দুইটি সুস্থ হচ্ছে। তবে, তাদের অবস্থা এখনো গুরুতর।’

এ দিকে গ্রেফতার হওয়া নিউইয়র্কের বাসিন্দা ডেসরনভিলের বিরুদ্ধে হত্যাচেষ্টা ও গুরুতর আঘাতের অভিযোগ করা হয়েছে বলে জানিয়েছেন তদন্তকারীরা। এ ঘটনায় তদন্ত চলছে ও তার বিরুদ্ধে আরো অভিযোগ আনা হতে পারে বলে পুলিশ জানিয়েছে।