মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

কারাগারে বিএনপির নেতা ইশরাক হোসেন

সোমবার, মে ২০, ২০২৪

প্রিন্ট করুন
ইশরাক হোসেন

ঢাকা: রাষ্ট্রদ্রোহ মামলায় বিএনপির আন্তর্জাতিকবিষয়ক কমিটির সদস্য ইশরাক হোসেনের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। রোববার (১৯ মে) ইশরাক হোসেন আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে তা না মঞ্জুর করে এ আদেশ দেন ঢাকা মহানগর দায়রা জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন। ইশরাকের আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ এ তথ্য জানিয়েছেন।

গেল ২৯ অক্টোবর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টা দাবি করা মিঞা জাহিদুল ইসলাম আরেফি, ইশরাক ও অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল চৌধুরী হাসান সারওয়ার্দীর বিরুদ্ধে মিথ্যা তথ্য দিয়ে দেশকে অস্থিতিশীল করার চেষ্টার অভিযোগে পল্টন থানায় মামলা করেন মহিউদ্দিন শিকদার।

তাহেরুল ইসলাম বলেন, ‘তার মক্কেল ইশরাক এ মামলায় এরমধ্যে এক বার ছয় সপ্তাহের জন্য জামিন পেয়েছেন। সেই মেয়াদ প্রায় শেষ হওয়ার পথে তাই তিনি ফের আদালতে জামিন আবেদন করেন।’

তাহেরুল জানান, পল্টন থানাসহ ১২টি মামলায় স্থায়ী জামিন আবেদন করেন বিএনপির এ নেতা। আদালত এ মামলা ছাড়া সব মামলায় জামিন মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মামলার এজাহারে বলা হয়, ‘গেল ২৮ অক্টোবর নয়াপল্টনে বিএনপির সংবাদ সম্মেলনে আরেফি সরকারের বিভিন্ন দপ্তরের ওপর নিষেধাজ্ঞা আরোপ করতে যুক্তরাষ্ট্র সরকারের কাছে সুপারিশ করেন ও জো বাইডেনের সাথে তার ঘনিষ্ঠ যোগাযোগ রয়েছে বলে দাবি করেন।’

বাদী আরো অভিযোগ করেন, ইশরাক ও সোহরাওয়ার্দী আরেফির বক্তব্যকে সমর্থন করে বিশৃঙ্খলা সৃষ্টি করে দেশের শান্তি বিঘ্ন করেন।