রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

কুইন্সে সড়ক দুর্ঘটনায় সিলেটের মেয়ে ব্রতী নিহত

মঙ্গলবার, জানুয়ারী ৩০, ২০২৪

প্রিন্ট করুন
দেবাপ্রিতা দে ব্রতী

নিউইয়র্ক সিটি, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটির কুইন্সে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি শিক্ষার্থী দেবাপ্রিতা দে ব্রতী (১৮) নিহত হয়েছেন। তিনি সিলেটের চৌহাট্টার ব্যবসায়ী সেন্ট্রাল ফার্মেসীর স্বত্বাধিকারী ও পার্কভিউ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক দেবাশীষ দে বাসুর ছোট মেয়ে।

রোববার (২৮ জানুয়ারি) সন্ধ্যায় ব্যাবিলনের সাউদার্ন পার্কওয়ে এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

তিনি যে গাড়িতে করে যাচ্ছিলেন, সেটিকে পেছন থেকে একটি জিপ সজোরে ধাক্কা দেয়। এতে নিয়ন্ত্রণ হারিয়ে ব্রতীকে বহনকারী গাড়ি একটি গাছের সাথে ধাক্কা খেলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। দুর্ঘটনায় ব্রতীর গাড়ির চালকও মারা যান। পরে, পুলিশ এসে লাশ উদ্ধার করে এবং ওই জিপের চালককে আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যায়।

ব্রতী কুইন্সের একটি কলেজের শিক্ষার্থী ছিলেন। তার লাশ দেশে আনার প্রক্রিয়া চলছে। সব প্রক্রিয়া সম্পন্ন করে তবে কবে নাগাদ তার লাশ দেশে আনা সম্ভব হবে, তা এখনও নিশ্চিত নয়।

পুলিশি ও হাসপাতালের আনুষ্ঠানিকতা শেষে মঙ্গলবার (৩০ জানুয়ারি) রাতেই এমিরেটসের ফ্লাইটে ব্রতীর লাশ দেশে নিয়ে যাওয়া হচ্ছে।

দেবপ্রীতার কাকা সুব্রত দে গৌতম জানিয়েছেন, তিনিসহ নিউইয়র্ক ও কানাডা থেকে পরিবারের লোকজন লাশ নিয়ে দেশে যাচ্ছেন। বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সকালে ঢাকা পৌঁছে সেই দিনেই লাশ সিলেটে নিয়ে যাওয়া হবে।

পারিবারিক সূত্রে জানানো হয়েছে, বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সিলেট শহরের চালিবন্দরে দেবপ্রীতার অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হবে।

নিউইয়র্কে দুর্ঘটনার খবর ছড়িয়ে পড়ার পর কমিউনিটিতে শোকের ছায়া নেমে আসে। সামাজিক সাংস্কৃতিক কর্মকাণ্ডে ব্যাপকভাবে জড়িত পরিবারটির খোঁজখবর নিতে লোকজনকে ভিড় করতে দেখা গেছে।

জনসমাজ সংগঠক ও জালালাবাদ অ্যাসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক জুয়েল চৌধুরী জানিয়েছেন, দেবপ্রীতার লাশ দেশে পৌঁছানো পর্যন্ত সব আনুষ্ঠানিকতার খোঁজখবর রাখছেন তিনি।