শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪

শিরোনাম

কুতুবদিয়ায় গভীর রাতে বসুন্ধরার এলপিজি বহনকারী লাইটারেজ জাহাজে আগুন, ৩১ জন উদ্ধার

রবিবার, অক্টোবর ১৩, ২০২৪

প্রিন্ট করুন

কুতুবদিয়া, কক্সবাজার: বঙ্গোপসাগরের কুতুবদিয়া পয়েন্টে বসুন্ধরার এলপিজি বহনকারী একটি লাইটারেজ জাহাজে গভীর রাতে বিস্ফোরণ হয়ে অগ্নিকাণ্ড ঘটেছে। রোববার (১৩ অক্টোবর) ভোর পর্যন্ত উদ্ধারকার্য চালিয়ে ওই জাহাজে থাকা ৩১ জনকে জীবিত উদ্ধার করেছে কোস্টগার্ড ও নৌবাহিনী।

শনিবার (১২ অক্টোবর) দিবাগত রাত একটার দিকে এ ঘটনা ঘটে।

কুতুবদিয়া কোস্ট গার্ড পূর্ব জোনের কর্মকর্তা লেফটেন্যান্ট শাকিব মেহবুব জানান, কক্সবাজার জেলার কুতুবদিয়ার কৈয়ারবিল পয়েন্টে নোঙর করা সুফিয়া নামে এলপিজি বহনকারী লাইটারেজ জাহাজে অগ্নিকাণ্ড ঘটে। সংবাদ পেয়ে কোস্ট গার্ড ও নৌবাহিনী আগুন নিয়ন্ত্রণে আনে।

জাহাজে আগুন লাগলে নাবিকরা সাগরে লাফ দেয়। পরে, নাবিকদের উদ্ধার করা হয়।

তবে, তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়-ক্ষতির পরিমাণ জানা যায়নি।

এর পূর্বে, কুতুবদিয়া উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শাহাদাত হোসেন জানান, ব্যাপারটি ঊর্ধ্বতন কর্মকর্তাকে জানানো হয়েছে। এছাড়া, নৌবাহিনী ও কোস্ট গার্ডকে জানানো হয়েছে।

সংবাদ পেয়ে রাতেই উদ্ধারকাজ শুরু হয়েছে উল্লেখ করে নৌবাহিনী কর্তৃপক্ষ জানায়, আগুন নিয়ন্ত্রণে ও জাহাজে থাকা ক্রুদের উদ্ধারে যোগ দিয়েছে নৌবাহিনীর জাহাজ। পাশাপাশি, চট্টগ্রাম থেকে আগুন নিয়ন্ত্রণে যুক্ত হয়েছে কোস্ট গার্ড ও বন্দরের জাহাজ।

স্থানীয়রা জানায়, ‘বি-এলপিজি সুফিয়া’ নামের জাহাজটি চট্টগ্রাম বন্দরের বহিনোঙরে অবস্থান করছিল। রাত একটার দিকে জাহাজটি বিস্ফোরণ হয়ে আগুন ধরে যায়।