শনিবার, ৩০ সেপ্টেম্বর ২০২৩

শিরোনাম

ক্যালিফোর্নিয়ায় চার ভারতীয়কে খুনের ঘটনায় গ্রেফতার আরো এক

রবিবার, অক্টোবর ৯, ২০২২

প্রিন্ট করুন

ক্যালিফোর্নিয়া: যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে চার ভারতীয় বংশোদ্ভুতকে অপহরণ করে খুনের ঘটনায় জড়িত সন্দেহে আরো একজনকে গ্রেফতার করেছে পুলিশ। এ নিয়ে দুইজনকে গ্রেফতার হল।

পুলিশ জানিয়েছে, গ্রেফতারকৃতরা দুই ভাই ও তারা হত্যাকাণ্ডের সাথে জড়িত। এ ঘটনায় শোক প্রকাশ করে অধিকতর তদন্তের দাবি জানিয়েছেন ভারতের পাঞ্জাবের মুখ্য মন্ত্রী।

বুধবার (৫ অক্টোবর) সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা ও হাচিনসন রোডের কাছে একটি বাগানে চার ভারতীয় বংশোদ্ভুতের মরদেহ পাওয়া যায়। এরপরই তদন্তে নামে পুলিশ। বৃহস্পতিবার (৬ অক্টোবর) অপহরণ ও হত্যার অভিযোগে জেসুস ম্যানুয়েল নামে একজনকে আটকের পর জেল হাজতে পাঠানো হয়।

এর ২৪ ঘণ্টার মধ্যেই শুক্রবার (৭ অক্টোবর) জেসুসের ভাই আলবার্তো সালগাদোকে হত্যার ষড়যন্ত্র ও প্রমাণ নষ্টের অভিযোগে গ্রেফতার করে পুলিশ। এর আগে নিষিদ্ধ পদার্থ রাখার দায়ে সাজাপ্রাপ্ত সালগাদো ২০১৫ সালে জেল থেকে মুক্তি পান। এ হত্যাকাণ্ডে আর কেউ জড়িত আছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী।

সিসিটিভি ফুটেজ দেখে নিশ্চিত হওয়ার পর সালগাদোর বাড়িতে অভিযান চালায় পুলিশ। এ সময় তাকে আহত অবস্থায় পাওয়া যায়। পুলিশ সূত্রে জানা যায়, অভিযুক্ত আত্মহত্যার চেষ্টা করেছিলেন। তাকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

পুলিশ জানায়, নিহত পরিবারের ব্যবসায় প্রতিষ্ঠানে কাজ করতেন অভিযুক্ত জেসুস। কাজে অসন্তুষ্ট হয়ে তাকে চাকরি থেকে বরখাস্ত করার পর থেকেই শিখ পরিবারটিকে গত এক বছর ধরে নানা হুমকি দিয়ে মেসেজ পাঠাতেন তিনি। ব্যক্তিগত আক্রোশ থেকেই ভারতীয় বংশোদ্ভূত চার জনকে হত্যা করা হয়।

এ দিকে, এ ঘটনায় পাঞ্জাবের মুখ্য মন্ত্রী ভগবন্ত মান এক টুইট বার্তায় শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।