বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪

শিরোনাম

ক্যালিফোর্নিয়ায় পুত্রবধূ খুনের অভিযোগে ধরা ভারতীয় বংশোদ্ভুত শ্বশুর

রবিবার, অক্টোবর ৯, ২০২২

প্রিন্ট করুন

সান জোস, ক্যালিফোর্নিয়া: যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে পুত্রবধূকে গুলি করে খুনের অভিযোগ ওঠেছে শ্বশুরের বিরুদ্ধে। বিবাহবিচ্ছেদের হুমকি দেয়ায় ভারতীয় বংশোদ্ভুত ওই ব্যক্তি পুত্রবধূকে গুলি করেন বলে জানিয়েছে মার্কিন পুলিশ। খুনের ঘটনায় অভিযুক্ত শ্বশুরকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশি তদন্তের রিপোর্ট উল্লেখ করেছে, এক মার্কিন সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুসারে জানা গেছে, গত কয়েক দিন ধরে শীতল সিং দোসাঞ্জ নামে ওই ব্যক্তির ছেলের সাথে পুত্রবধূ গুরপ্রীত কৌরের সম্পর্ক খুব একটি ভাল যাচ্ছিল না। এরপর পুত্রবধু আলাদা থাকতে শুরু করে। এ সময় গুরপ্রীত বিবাহবিচ্ছেদের হুমকি দেয় বলে অভিযোগ। আর এটা কিছুতেই মেনে নিতে পারে নি ৭৪ বছররে শীতল। তাকে হত্যা করা হতে পারে বলে গুরপ্রীত তার আত্মীয়স্বজনদের কাছে আশঙ্কা প্রকাশ করে বলে জানা যায়। এরপরেই পুত্রবধূকে শীতল গুলি করে হত্যা করে বলে প্রতিবেদনে জানানো হয়েছে।

এ দিকে, ঘটনায় তদন্তে নামে ক্যালিফোর্নিয়ার পুলিশ। বিবাহবিচ্ছেদের হুমকি দেয়ার জন্যই এ ঘটনা বলে পুলিশের প্রাথমিক অনুমান। মৃতের পরিবারের পক্ষে দাবি, ঘটনার দিন গুরপ্রীতকে খুঁজে পেতে প্রেসনো থেকে প্রায় ১৫০ মাইল দূরে সান জোসে আসে শীতল । এরপর গুরপ্রীতকে দেখতেই গুলি করে সে। ৭৪ বছর বয়সী বৃদ্ধ দুইটি গুলি করে বলে পুলিশ জানিয়েছে। ঘটনাস্থলেই মৃত্যু হয় পুত্রবধূর।

পুলিশ আরো জানিয়েছে, মৃত ভারতীয় বংশোদ্ভুত বধূর স্বামী ও তার বাবা ফ্রেসনোতে থাকত। গুরপ্রীত থাকত সান জোসে।

গুরপ্রীত কৌরের পরিবারের অভিযোগের ভিত্তিতে ঘটনার পর দিন শীতল সিং দোসাঞ্জকে তার ফ্রেসনোর বাড়ি থেকে গ্রেফতার করে ক্যালিফোর্নিয়ার পুলিশ। এপরেই অভিযুক্তের বিরুদ্ধে একটি খুনের মামলা করা হয় সান্তা ক্লারা কাউন্টি ডিস্ট্রিক্ট অ্যাটর্নির কোর্টে। গ্রেফতারের সময় অভিযুক্তের কাছ থেকে পুলিশ একটি আগ্নেয়াস্ত্র বাজেয়াপ্ত করে। এরপর অভিযুক্তকে জামিন অযোগ্য ধারায় সান জোসের একটি কারাগারে রাখা হয়।