বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪

শিরোনাম

ক্যালিফোর্নিয়ায় ভারতীয় বংশোদ্ভুত পরিবারকে হত্যার নেপথ্যে সাবেক কর্মী

রবিবার, অক্টোবর ৯, ২০২২

প্রিন্ট করুন

ক্যালিফোর্নিয়া: যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে ভারতীয় বংশোদ্ভুত পরিবারকে আট মাসের শিশুসহ অপহরণ করে খুনের ঘটনায় হত্যাকারীকে গ্রেফতার করা হয়েছে। ক্যালিফোর্নিয়ার পুলিশ জানিয়েছে, হত্যাকারী আসলে পাঞ্জাবী পরিবারের ব্যবসায়ের সাবেক কর্মী। গত এক বছর ধরে তাদের বিভিন্ন রকম মেসেজ পাঠাচ্ছিল সে। প্রতিহিংসা বশতই এ হত্যাকাণ্ড বলছে পুলিশ।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) ক্যালিফোর্নিয়ায় শিখ পরিবারের চার জনের দেহ উদ্ধার হয় একটি ফার্ম হাউস থেকে। তার মধ্যে আট বছরের এক শিশুও ছিল। ঘটনার তদন্তে নেমে পুলিশ ৪৮ বছরের এক ব্যক্তিকে গ্রেফতার করেছিল। সেই ব্যক্তির আসল হত্যাকারী বলে দাবি পুলিশের।

সিসিটিভি ফুটেজে দেখা গেছে, সেই ব্যক্তি শিখ পরিবারের চার জনকে হাত বেঁধে অপহরণ করে নিয়ে যাচ্ছে। ক্যালিফোর্নিয়ার শেরিফের প্রকাশ করা সেই সিসিটিভি ফুটেজ দেখে চাঞ্চল্য ছড়িয়েছিল। পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান ঘটনার উচ্চ পর্যায়ের তদন্তের দাবি জানিেয়ছিলেন।

পুলিশ তদন্তে নেমে অভিযুক্তকে জেরা করে জানতে পেরেছে প্রতিহিংসার বশেই আততায়ী শিখ পরিবারের চার জনকে হত্যা করেছে। আগে পাঞ্জাবী পরিবারের সাথে কাজ করত অভিযুক্ত।

তদন্তকারীরা জানতে পেরেছে যে, তার কাজে অসন্তুষ্ট ও অখুশি হয়ে চাকরি থেকে বরখাস্ত করেছিল শিখ পরিবার। তারপর থেকেই শিখ পরিবারেকে প্রায় একের পর এক মেসেজ পাঠাত সেই অভিযুক্ত। তাতে একাধিক হুমকিও থাকত। শিখ পরিবারের আত্মীয় পরিজনরাই এ তথ্য তদন্তকারী আধিকারীকদের দিয়েছিল। গত এক বছর ধরে নাকি আততায়ী শিখ পরিবরকে হুমকি ভরা ইমেল ও মেসেজ পাঠাচ্ছিল। সেই ব্যক্তিই বন্দুক দেখিয়ে তাদের অপহরণকরে খুন করে বলে অভিযোগ।

পুলিশ এখনো দফায় দফায় জেরা চালিয়ে যাচ্ছে। এ হত্যাকাণ্ডের সাথে আরো কোন ব্যক্তি জড়িত রয়েছে কিনা, সেটা খতিয়ে দেখা হচ্ছে।