মঙ্গলবার, ১৮ জুন ২০২৪

শিরোনাম

খালেদা জিয়াকে কেবিন থেকে সিসিইউতে স্থানান্তর

শুক্রবার, সেপ্টেম্বর ২২, ২০২৩

প্রিন্ট করুন

ঢাকা: মেডিকেল বোর্ডের পরামর্শে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালের কেবিন থেকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) স্থানান্তর করা হয়েছে।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক এজেডএম জাহিদ হোসেন জানান, শুক্রবার (২২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে খালেদা জিয়াকে স্থানান্তর করা হয়।

এ দিকে, বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) জুমার নামাজের পর পুরা দেশে মহানগর, জেলা, উপজেলা, পৌরসভা, ইউনিয়ন এবং ওয়ার্ড পর্যায়ে তার জন্য বিশেষ মোনাজাত করেছে বিএনপি।

৭৮ বছর বয়সী সাবেক এই প্রধানমন্ত্রী লিভার সিরোসিস, আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, হার্ট ও চোখের সমস্যাসহ বিভিন্ন রোগে ভুগছেন।

খালেদা জিয়া ২০২০ সালে শর্তসাপেক্ষে মুক্তি পাওয়ার পর থেকে হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে একটি মেডিকেল বোর্ডের অধীনে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়ে পুরান ঢাকার কারাগারে পাঠানো হয়। পরে, একই বছর দুর্নীতির আরেকটি মামলায় তাকে দোষী সাব্যস্ত করা হয়।

করোনা প্রাদুর্ভাবের মধ্যে সরকার ২০২০ সালের ২৫ মার্চ এক নির্বাহী আদেশের মাধ্যমে খালেদা জিয়াকে গুলশানের বাসায় অবস্থান ও দেশ ত্যাগ না করার শর্তে সাময়িকভাবে মুক্তি দেয়।