বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

খালেদা জিয়ার কিছু হলে সরকার দায়ী থাকবে

বুধবার, আগস্ট ১৬, ২০২৩

প্রিন্ট করুন

চট্টগ্রাম: বাংলাদেশের প্রথম নারী প্রধানমন্ত্রী খালেদা জিয়া বর্তমানে গুরুতর অসুস্থ উল্লেখ করে চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেছেন, ‘তার চিকিৎসক দল তার অসুস্থতার যে বিবরণ দিয়েছেন, তা খুবই উদ্বেগজনক। তিনি বর্তমানে ঢাকার এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড এরইমধ্যে একাধিক বার পরামর্শ দিয়েছে, খালেদা জিয়া এখন জীবন মৃত্যুর সন্ধিক্ষণে। দেশে তাকে চিকিৎসা দেয়ার মত আর কিছু বাকি নেই। কেননা, তার চিকিৎসার জন্য যে ধরনের যন্ত্রপাতি দরকার, সে সব বাংলাদেশে নেই। ফলে, খালেদা জিয়াকে বাঁচাতে হলে বিদেশে অ্যাডভান্স সেন্টারে নিয়ে ট্রিটমেন্ট অতি জরুরি।’

বুধবার (১৬ আগস্ট) বিকালে সিটির কদমতলী বাইতুল জান্নাত জামে মসজিদে খালেদা জিয়ার ৭৮তম জন্মদিন উপলক্ষে সদরঘাট থানা বিএনপির দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

মানবিক দিক বিবেচনায় একজন প্রবীণ ব্যক্তি খালেদা জিয়াকে দ্রুত বিদেশে উন্নত চিকিৎসা দেয়ার সুযোগ দিতে আহবান জানিয়ে আবুল হাশেম বক্কর আরো বলেন, ‘দলীয় সংকীর্ণ দৃষ্টিভঙ্গি ও প্রতিহিংসাপরায়ণ মনোভাব পরিহার করে সরকারকে গণতান্ত্রিক পথে চলার আহ্বান করছি। অন্যথায়, খালেদা জিয়ার কিছু হলে সরকার দায়ী থাকবে।’

দোয়া মাহফিলে খালেদা জিয়ার দীর্ঘায়ু, শারীরিক সুস্থতা ও রোগমুক্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা আবু তৈয়ব।

দোয়া ও মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য জয়নাল আবেদীন জিয়া, সদরঘাট থানা বিএনপির সভাপতি সালাউদ্দীন, যুবদলের সদস্য সাইফুর রহমান শপথ, মহানগর বিএনপির সাবেক সদস্য নুর উদ্দীন নুরু, থানা বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক কাউসার হোসেন বাবু, সহ-সভাপতি ওমর ফারুক রুবেল, শাহ আলম, সাংগঠনিক সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ, জাহিদ, ২৯ নম্বর পশ্চিম মাদারবাড়ি ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তাক, সাংগঠনিক সম্পাদক রবিউল হোসেন, বিএনপির নেতা মো. শাহজাহান, তৈয়ব আলী, চট্টগ্রাম মহানগর কৃষকদলের আজম খান, ৩০ নম্বর ওয়ার্ড বিএনপির নেতা জিয়া উদ্দীন জিয়া, গিয়াস উদ্দিন, যুবদলের আহ্বায়ক ইসমাইল মাহি, সিনিয়র যুগ্ম আহ্বায়ক নুর খান, সদস্য সচিব রাশেদ, স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক ইয়াসির আরাফাত, সদস্য আনোয়ারুল আবেদীন মুন্না, ছাত্রদলের আহ্বায়ক ইউনুস মিয়া জুয়েল, কৃষকদলের আহ্বায়ক রাশেদ খান সুমন, যুবদল নেতা নাঈম উদ্দীন, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক শেখ আলম রাজু, কৃষকদলের সদস্য সচিব সিজ্জাদ হোসেন সাব্বির, সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাজ্জাদ হোসেন সাব্বির।