বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

খালেদা জিয়া ও মুহাম্মদ ইউনূসকে খুনের হুমকি; হাসিনার বিরুদ্ধে মামলা চট্টগ্রামে

রবিবার, সেপ্টেম্বর ১৫, ২০২৪

প্রিন্ট করুন
শেখ হাসিনা

চট্টগ্রাম: পদ্মা সেতু উদ্বোধনের পূর্বে তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক বক্তব্যে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে পদ্মাসেতু থেকে ‘টুঁস করে’ ফেলে দেয়ার হুমকি এবং অর্থনীতিবিদ মুহম্মদ ইউনূসকে ‘চুবানি দিয়ে পদ্মা সেতুতে তোলা’র বক্তব্যের জেরে খুনের হুমকির অভিযোগ এনে চট্টগ্রামে মামলা হয়েছে শেখ হাসিনার বিরুদ্ধে।

রোববার (১৫ সেপ্টেম্বর) চট্টগ্রামের প্রথম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেবের আদালতে মামলাটি করেছেন চট্টগ্রাম মহানগর ছাত্রদলের প্রাক্তন সহ-সভাপতি সৌরভ প্রিয় পাল।

বাদীর আইনজীবী রেজাউল ইসলাম জানিয়েছেন, আদালত মামলা আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন। একজন অতিরিক্ত পুলিশ সুপার অথবা সহকারী পুলিশ সুপার পদমর্যাদার কর্মকর্তার মাধ্যমে তদন্ত করে ৩০ দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলেছেন আদালত।

সৌরভ প্রিয় পাল বলেন, ‘খালেদা জিয়াকে নিয়ে দেয়া বক্তব্যের মাধ্যমে মূলত শেখ হাসিনা তাকে (খালেদা জিয়া) প্রকাশ্যে খুনের হুমকি দিয়েছিলেন এবং খুনের জন্য নিজ দলের সন্ত্রাসীদের প্ররোচনা যুগিয়েছেন। গত ৫ আগস্ট ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে শেখ হাসিনা পালিয়ে যাওয়ার পর খালেদা জিয়াকে খুনের হুমকি ও প্ররোচনার বিচার চেয়ে আদালতের দ্বারস্থ হয়েছি।’

উল্লেখ্য, পদ্মা সেতু উদ্বোধনের পূর্বে ২০২২ সালের ১৮ মে তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক বক্তব্যে খালেদা জিয়াকে সেতু থেকে ‘টুঁস করে’ ফেলে দেয়ার কথা বলেছিলেন। একই বক্তব্যে শেখ হাসিনা বর্তমান মুহাম্মদ ইউনূসকে পদ্মা নদীতে চুবানোর কথা বলেছিলেন।