শনিবার, ১৯ অক্টোবর ২০২৪

শিরোনাম

চট্টগ্রামে পোশাকের তিন কারখানাকে সার্টিফিকেট ও শ্রমিক পরিবারকে চেক হস্তান্তর

বুধবার, ফেব্রুয়ারী ১, ২০২৩

প্রিন্ট করুন

চট্টগ্রাম: ন্যাশনাল ইনেশিয়েটিভের (এনআই) আওতায় তিনটি তৈরি পোশাক কারখানাকে কারেক্টিভ অ্যাকশন প্ল্যানের (সিএপি) কমপ্লিশন সার্টিফিকেট (সিসি) দেয়া হয়েছে। একই সাথে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন ও কেন্দ্রীয় তহবিল থেকে অনুমোদিত চিকিৎসা, উচ্চ শিক্ষা ও মৃত শ্রমিকের পরিবারের মাঝে চেক বিতরণ করা হয়েছে।

বুধবার (১ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রাম জেলা সার্কিট হাউজে চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামান সংশ্লিষ্টদের হাতে সার্টিফিকেট ও চেক তুলে দেন।

অনুষ্ঠানে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর চট্টগ্রামের উপ-মহাপরিদর্শক আব্দুল্লাহ আল সাকিব মুবাররাত, বিজিএমইএ ও বিকেএমইএ এর প্রতিনিধি, বিভিন্ন কারখানা মালিক ও চট্টগ্রাম বিভাগীয় শ্রমিক লীগের সভাপতি মো. শফর আলী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের ২৬তম বোর্ড সভায় চট্টগ্রামের জন্য অনুমোদিত চিকিৎসা খাতে আর্থিক সহযোগিতার ১৯টি এবং মৃত্যুজনিত আর্থিক সহযোগিতা বাবদ তিনটি এবং কেন্দ্রীয় তহবিল হতে চিকিৎসা খাতে ১১টি, উচ্চ শিক্ষা খাতে ২৬টি এবং মৃত্যু জনিত শ্রমিকের পরিবারের জন্য আর্থিক সহযোগিতা বাবদ ২৭টি চেকসহ মোট ৮৬টি চেক শ্রমিক/শ্রমিকের পরিবারের মনোনীত সদস্যের কাছে হস্তান্তর করা হয়।