মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

শিরোনাম

চট্টগ্রামে রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণসহ নিরবিচ্ছিন্ন গ্যাস, বিদ্যুৎ ও পানি সরবরাহের দাবি

সোমবার, মার্চ ২৭, ২০২৩

প্রিন্ট করুন

চট্টগ্রাম: রমজান সমাগত। এ রমজানকে ঘিরে কিছু অসাধু ব্যবসায়ী দ্রব্যমূল্য লাগামহীনভাবে বৃদ্ধি করে সাধারণ মানুষকে চরমভাবে ভোগান্তিতে ফেলেছে। রমজান এলে কিছু অসাধু ব্যবসায়ী আঙ্গুল ফুলে কলা গাছ হওয়ার স্বপ্ন দেখে। আর কিছু অসৎ চরিত্রবান প্রশাসনে ঘাপটে মেরে থাকা লোক গ্যাস, পানি ও বিদ্যুৎ সরবরাহে ভোগান্তির সৃষ্টি করে, যাতে করে সাধারণ ধর্মপ্রাণ মুসল্লীরা রমজানের রোজা পালনে ও সিয়াম সাধনায় ব্যত্যয় ঘটে। চট্টগ্রাম সিটিতে মানববন্ধনে বক্তারা রমজান মাসে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণসহ নিরবিচ্ছিন্ন গ্যাস, বিদ্যুৎ ও পানি সরবরাহের জোরালো দাবি জানিয়েছে।

ডিজিটাল আন্তর্জাতিক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগ ও বাংলাবন্ধু যাত্রী কল্যাণ সংস্থার যৌথ উদ্যোগে বুধবার (২২ মার্চ) বিকালে সিটির চেরাগী চত্বরে রমজান মাসে দ্রব্যমূল্যের নিয়ন্ত্রণ ও নিরবিচ্ছিন্নভাবে গ্যাস, বিদ্যুৎ ও পানি সরবরাহের দাবিতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ডিজিটাল আন্তর্জাতিক মানবাধিকার ফাউন্ডেশন বিভাগীয় কমিটির সভাপতি মো. হাসান মুরাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক স ম জিয়াউর রহমানের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের ভাইস প্রেসিডেন্ট লায়ন ইঞ্জিনিয়ার মো. জাবেদ আবসার চৌধুরী। প্রধান বক্তা ছিলেন বাংলাবন্ধু যাত্রী কল্যাণ সংস্থার চেয়ারম্যান আ স ম আক্তার হোসেন। বিশেষ অতিথি ছিলেন আন্তর্জাতিক বৌদ্ধ উন্নয়ন সংস্থার চেয়ারম্যান ও সংগঠক জেবিএস আনন্দবোধি ভিক্ষু, সুরাঙ্গন বিদ্যাপীঠের প্রতিষ্ঠাতা, নৃত্য প্রশিক্ষক ও পরিচালক হিল্লোল দাশ সুমন।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের উচিত, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের সাধারণ মানুষের ক্রয়-ক্ষমতার মধ্যে সীমাবদ্ধ রাখা। রমজানে সিয়াম সাধনায় মুসল্লীদের সুবিধার্থে নিরবিচ্ছিন্ন গ্যাস, পানি ও বিদ্যুৎ সরবরাহ করে সিয়াম সাধনায় সহযোগিতা করা উচিত।

মানববন্ধনে আরো বক্তব্য দেন মোহাম্মদ নাজিম উদ্দিন, মৌসুমী চৌধুরী, হানিফ চৌধুরী, কবি সজল দাশ, মধু চৌধুরী, সীমা চৌধুরী, লাভলি চৌধুরী, সুমি আক্তার, নাজমা আক্তার, সুজন দাস, সুমন দাস, রফিকুল ইসলাম, আব্দুল কাদের, সুমন সেন, মনজুর আলম প্রমুখ।