শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

চট্টগ্রাম বোর্ডের এইচএসসির স্থগিত চার বিষয়ের পরীক্ষার তারিখ ঘোষণা

রবিবার, আগস্ট ১৩, ২০২৩

প্রিন্ট করুন

চট্টগ্রাম: চট্টগ্রাম শিক্ষা বোর্ডের স্থগিত হওয়া প্রথম চারটি বিষয়ের পরীক্ষার নতুন তারিখ ঘোষণা করা হয়েছে। ১৭ আগস্টের বাংলা প্রথম পত্র পরীক্ষা ২৭ সেপ্টেম্বর, ২০ আগস্টের বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষা ১ অক্টোবর, ২২ আগস্টের ইংরেজী প্রথম পত্র ৩ অক্টোবর ও ইংরেজী দ্বিতীয় পত্র ৫ অক্টোবরে অনুষ্ঠিত হবে।

আর মাদ্রাসা শিক্ষা বোর্ডের আলিম পরীক্ষার প্রথম চারটি বিষয়ের পরীক্ষা নতুন তারিখ অনুযায়ী এক, তিন, পাঁচ ও আট অক্টোবর অনুষ্ঠিত হবে।

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ন চন্দ্র নাথ রোববার (১৩ আগস্ট) এসব তথ্য জানিয়ে বলেন, ‘প্রাকৃতিক দুর্যোগের কারণে শুক্রবার (১১ আগস্ট) রাতে তিন শিক্ষা বোর্ডের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষা পেছানো হয়। এই তিন বোর্ড হল চট্টগ্রাম শিক্ষা বোর্ড, মাদ্রাসা শিক্ষা বোর্ড ও কারিগরি শিক্ষা বোর্ড। এ তিন বোর্ডের পরীক্ষা ১৭ আগস্টের পরিবর্তে ২৭ আগস্ট শুরু হবে বলে শুক্রবার জানানো হয়।’

এবার চট্টগ্রাম থেকে উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় অংশ নিচ্ছে এক লাখ দুই হাজার ৪৬৮ শিক্ষার্থী। চট্টগ্রামের ১১৩টি কেন্দ্রে ২৭৯টি কলেজের শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নেবে।