শনিবার, ২৫ মে ২০২৪

শিরোনাম

চন্দনাইশের শুচিয়া রামকৃষ্ণ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নানা অনিয়ম-দুনীতি

বুধবার, নভেম্বর ২, ২০২২

প্রিন্ট করুন

চন্দনাইশ, চট্টগ্রাম: চট্টগ্রাম চট্টগ্রাম জেলার চন্দনাইশ উপজেলা শুচিয়া রামকৃষ্ণ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক টিকলু দাশগুপ্তেরর অনৈতিক, ঔদ্ধ্যত্বপূর্ণ, অশিক্ষকসুলভ আচরণ ও বিদ্যালয়ের গুরুত্বপূর্ণ দলিল-দস্তাবেজের অপব্যবহারের বিরুদ্ধে মানবন্ধন করেছেন স্কুলের প্রাক্তন ছাত্র-ছাত্রী, অভিভাবকবৃন্দ ও এলাকাবাসী।

মঙ্গলবার (১ নভেম্বর) সকালে নানা অনিয়ম, অভিভাবকদের হুমকি ও অন্যায়ভাবে ছাত্র-ছাত্রীদের হয়রানির প্রতিবাদে শুচিয়া রামকৃষ্ণ উচ্চ বিদ্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। স্কুলের প্রাত্তন ছাত্র তৃষিত চৌধুরীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন পিয়ব্রত চৌধুরী, পলাশ দাশ, মৃদুল দাশ, সঞ্চয় ভট্টাচার্য্যসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।

বক্তারা বলেন, ‘ঐতিহ্যবাহী শুচিয়া রামকৃষ্ণ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক টিকলু দাশগুপ্ত অনৈতিক, ঔদ্ধ্যত্বপূর্ণ, অশিক্ষকসুলভ আচরণ ও বিদ্যালয়ের গুরুত্বপূর্ণ দলিল-দস্তাবেজের অপব্যবহারসহ শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ফি ও ইউনিক আইডি বাবদ মোটা অংকের টাকা নিয়েছেন। উপবৃত্তির জন্য সব শিক্ষার্থীর কাছ থেকে রশিদ ছাড়া টাকা আদায় করেছেন। অভিভাবকদের না জানিয়ে গোপনে নিজস্ব লোকজন দিয়ে ম্যানেজিং কমিটি গঠন করেছেন। এ বিষয়ে কয়েকজন অভিভাবক টিকলু দাশ গুপ্পের কাছে জানতে চাইলে তিনি অভিভাবকদের সাথে অসৌজন্যমূলক আচরণ করেন। এছাড়াও তার বিরুদ্ধে নানা কাজের অযুহাতে বিদ্যালয়ের টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে।’

বক্তারা দ্রুত বিদ্যালয়ের দুর্নীতিবাজ প্রধান শিক্ষকের শাস্তি দাবি করে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন।

পরে মাধ্যমিক শিক্ষা অফিসার রতন কুমার সাহা ঘটনা স্থলে গিয়ে অভিভাবক ও স্কুল পরিচালনা কমিটির সাথে বৈঠক করে সাংবাদিকদের জানান, লিখিত অভিযোগ পেলে প্রধান শিক্ষকসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে তদন্ত করে আইনগত ব্যবস্থা নিবেন।