শুক্রবার, ০২ জুন ২০২৩

শিরোনাম

জনতার নিরবতাই মূল্যবৃদ্ধির জন্য দায়ী

বৃহস্পতিবার, আগস্ট ১১, ২০২২

প্রিন্ট করুন

ঢাকা: নতুনধারা বাংলাদেশের (এনডিবি) চেয়ারম্যান মোমিন মেহেদী বলেছেন, ‘জনতার নিরবতাই মূল্যবৃদ্ধির জন্য দায়ি; মনে রাখতে হবে- পাচারকারী-দুর্নীতিবাজ মন্ত্রী-সাংসদ-সচিব-আমলা-ব্যবসায়ীদের চাপিয়ে দেয়া মূল্যবৃদ্ধিতে মানুষের কষ্ট্রের দিনে নতুন জোট-ফ্রন্ট-মঞ্চ গঠন কোন সুসংবাদ নয়।’

বুধবার (১০ আগস্ট) সকালে পুরানা পল্টনস্থ ঢাকা মহানগর দক্ষিণের কার্যালয়ে অনুষ্ঠিত ‘জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদ সভা’য় তিনি এসব কথা বলেন।

এ সময় মোমিন মেহেদী আরো বলেন, ‘এসব রাজনীতিকরা স্ব স্ব অবস্থান থেকে প্রতিবাদ-প্রতিরোধ-আন্দোলনে না নেমে মঞ্চ গঠনের মধ্য দিয়ে ফের প্রমাণ করল- তারা বর্তমান সরকারের বিশেষ কোন বাহিনী বা ব্যক্তির দ্বারা পরিচালিত। তাদেরকে জনগন কখনোই গ্রহণ করবে না, যেভাবে গ্রহণ করেনি কামালের ফ্রন্টকে। কেননা, মানুষ সত্যিকারের দেশপ্রেমিক চায়, যারা রাজনৈতিক জোট-ফ্রন্ট গঠনে নয়; নিবেদিত থাকবে বাংলাদেশের মানুষের কল্যাণে সব সময়। আর সেই মানব কল্যাণের জন্য নতুনথারার প্রতিটি রাজনীতিককে কাজ করতে হবে।’

সভায় বক্তব্য দেন প্রেসিডিয়াম মেম্বার রাশেদা চৌধুরী ও আবুল হোসেন, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, ভারপ্রাপ্ত মহাসচিব নিপুন মিস্ত্রী, সাংগঠনিক সম্পাদক ওয়াজেদ রানা, ঢাকা মহানগর দক্ষিণ এনডিবির যুগ্ম আহবায়ক রুবেল আকন্দ, দিলিপ দাস, সাইফুল হক।

সভায় অন্য বক্তারা বলেন, ‘প্রতিদিন কোন না কোন পণ্যের দাম বাড়ছে। কোন না কোন বাহনের ভাড়া বাড়ছে। এর প্রতিবাদে দেশের সাধারণ মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে। এক দিকে কথায় কথায় যারা বাংলাদেশ উন্নয়নের রোল মডেল বলছেন, অন্য দিকে, তারাই আবার রক্তচুষতে জনগনের দিকে মূল্য বৃদ্ধির রক্তাক্ত জিহ্বা বাড়িয়ে দিচ্ছে কেবলমাত্র জনতার নিরবতা ও এক শ্রেণির রাজনৈতিক নেতাদের হালুয়া-রুটির ভাগাভাগির সুযোগকে কাজে লাগিয়ে। এ পরিস্থিতির উত্তরণে নতুনধারার রাজনীতিকদেরকে ঐক্যবদ্ধ করা এখন সময়ের দাবি।