রবিবার, ২১ জুলাই ২০২৪

শিরোনাম

জর্জিয়ায় ট্রিপাবলিকান এমপিকে হারালেন ফিলিস্তিন বংশোদ্ভূত তরুণী

রবিবার, নভেম্বর ১৩, ২০২২

প্রিন্ট করুন

জর্জিয়া, যুক্তরাষ্ট্র: ডেমোক্র্যাট প্রার্থী ফিলিস্তিনি তরুণী রুয়া রোমান (২৯) যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনে ইতিহাস গড়েছেন। জর্জিয়া অঙ্গরাজ্যের ৯৭ নম্বর জেলা থেকে ২০২০ সালের নির্বচনে বিজয়ী রিপাবলিকান নেতা জন চেংকে তিনি বিপুল ভোটে হারিয়ে জর্জিয়া জেনারেল অ্যাসেম্বলির সদস্য নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে ইসলাম-বিদ্বেষী ও কট্টরপন্থী ওই রিপাবলিকান হাউজ অব রিপ্রেজেন্টেটিভ সদস্যকে বিপুল ভোটে পরাজিত করেছেন রুয়া। ফিলিস্তিন বংশোদ্ভূত এ তরুণী মোট ৫৮ শতাংশ ভোট পেয়ে রিপাবলিকান এমপি জন চেংকে পরাজিত করে নজির সৃষ্টি করেছেন। রুয়া রোমান জর্জিয়া থেকে নির্বাচিত প্রথম মুসলিম নারী ও ফিলিস্তিন বংশোদ্ভূত এমপি।

ট্রাম্পের ঘনিষ্ঠ সহচর হিসেবে পরিচিত রিপাবলিকান এমপি জন চেংয়ের দিক থেকে ভোটাররা তার বর্ণবাদী আচরণের জন্য মুখ ফিরিয়ে নিয়েছেন মধ্যবর্তী নির্বাচনে। নির্বাচনি প্রচারাভিযানে ফিলিস্তিন এ তরুণী বহু বার রিপাবলিকানদের বর্ণবাদী আচরণের শিকার হন।

নির্বাচনে বিজয়ী হয়ে রুয়া ভোটারদের ধন্যবাদ জানিয়ে বলেন, ‘আমি অত্যন্ত সৌভাগ্যবতী। কারণ জনগণ আমার প্রতি আস্থা রেখেছেন। আমার কাজের মাধ্যমে জনগণকে এর প্রতিদান দিতে চাই ও সবার বিশ্বাস অর্জন করতে চাই।’