মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪

শিরোনাম

জ্যাকসন হাইটসে ব্যবসায়ী আকাশ রহমানকে ‘কমিউনিটি সম্মাননা’ উত্তরবঙ্গবাসীর

সোমবার, ডিসেম্বর ৪, ২০২৩

প্রিন্ট করুন

নিউইয়র্ক সিটি, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটিতে আশা হোম কেয়ার ও আশা সোস্যাল ডে কেয়ারের প্রেসিডেন্ট অ্যান্ড প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আকাশ রহমানকে ‘কমিউনিটি সম্মাননা’ দেয়া হয়েছে। গেল ১৭ নভেম্বর জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি সেন্টারে যুক্তরাষ্ট্র প্রবাসী উত্তরবঙ্গবাসী তাকে এ সংবর্ধনা দেয়। ভাল সেবা ও পেশাদারিত্বের ক্ষেত্রে দক্ষতার জন্য ২০২২ সালের অপারেশনাল এক্সেলেন্ট এওয়ার্ড পায় নিউইয়র্কের প্রতিষ্ঠান আশা হোম কেয়ার। এম্পেয়ার ব্লু ক্রস এন্ড ব্লু শিল্ড কর্তৃক মর্যাদাবান এই এওয়ার্ড দেয়া হয়। সেই প্রেক্ষিতে এই অনুষ্ঠানের আয়োজন করে উত্তরবঙ্গবাসী।

নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের সাবেক সাধারণ সম্পাদক আবুল কাশেমের পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কমিউনিটি অ্যাক্টিভিস্ট এটিএম কামাল পাশা। আয়োজকরা ফুলের শুভেচ্ছায় সিক্ত করেন আকাশ রহমানকে। তার হাতে তুলে দেন সম্মাননা ক্রেস্ট।

নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্টের কর্মকর্তা জামিল সারওয়ার ও এরশাদ সিদ্দিকী, কমিউনিটি অ্যাক্টিভিস্ট ফখরুল ইসলাম দেলোয়ার, মোহাম্মদ কবির, সাংবাদিক মনোয়ারুল ইসলাম, মোহাম্মদ সাইদ, সাহাব উদ্দিন সাগর, ফরিদ আলম, রিয়েলটর সারওয়ার খান বাবু, নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান আশরাফ, কমিউনিটি লিডার এউচএম মতিন, নুরুল ইসলাম বর্ষন, মনিরুল ইসলাম মনির, মাকসুদুল এইচ চৌধুরী অনুষ্ঠানে বক্তৃতা করেন।

আকাশ রহমানের ব্যক্তি জীবন ও কর্মজীবন নিয়ে বক্তৃতা করেন তার স্ত্রী আশা হোম কেয়ারের ভাইস প্রেসিডেন্ট এশা রহমান।

বক্তারা বলেন, ‘সমাজ পরিবর্তনের জন্য কেউ পথ দেখায় আলোকবর্তিকা হয়ে। সেই আলোর ধারায় আলোকিত হয় সমাজের অনেকেই। যুক্তরাষ্ট্রের মত জায়গায় সেই আলোকবর্তিকার মত নিরলসভাবে কাজ করছেন আকাশ রহমান। বিভিন্ন আঙ্গিকে কমিউনিটির মানুষের পাশে থেকে প্রশংসা কুড়িয়েছেন। মানবিক কাজের পাশাপাশি কর্মদক্ষতায়ও সাফল্য পেয়েছেন।’