বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

জ্যাকসন হাইটসে ‘শেফ’স মহল’ রেস্টুরেন্টের যাত্রা শুরু

রবিবার, আগস্ট ১৩, ২০২৩

প্রিন্ট করুন

নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের প্রতিষ্ঠিত ব্যবসায়ী প্রয়াত সাঈদ রহমান মান্নানের পারিবারিক ব্যবসায়ে যুক্ত হল ‘রেস্টুরেন্ট’। নিউইয়র্কে বাংলাদেশিদের প্রাণ কেন্দ্র জ্যাকসন হাইটসে যাত্রা শুরু করেছে এ পরিবারের নতুন সংযোজন ‘শেফ’স মহল ইন্ডিয়ান রেস্টুরেন্ট অ্যান্ড গ্রিল’। মান্নান হালাল সুপার মার্কেটের দ্বিতীয় তলায় মনোরম পরিবেশে অবস্থিত এ রেস্টুরেন্ট শুক্রবার (১১ আগস্ট) দুপুরে উদ্বোধন করা হয়। উদ্বোধনের পর প্রথম দিনেই এ রেস্টুরেন্টে গ্রাহকদের মাঝে ব্যাপক সাড়া পড়েছে।

উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন প্রয়াত সাঈদ রহমান মান্নানের স্ত্রী নাজমুন নাহার রহমান, কন্যা মাহি রাহমান, ছেলে নকিব উদ্দিন প্রমুখ।

মান সম্মত খাবার ও খাদ্য রসিকদের কথা মাথায় রেখে অগ্রাধিকার ভিত্তিতে এ রেস্টুরেন্টে ইংল্যান্ডের লন্ডনের বিখ্যাত শেফ তানবীরকে নিয়োগ দেয়া হয়েছে। যিনি সিলেটের অধিবাসী, ২০০৮ সালে ইংল্যান্ডে যান। বহু বছর ধরে রান্নার কাজ করে খ্যাতি পেয়েছেন।

তানবীর

তিনি বলেন, ‘ইংল্যান্ডেই আমি প্রথম রান্নার কাজ শিখি। ডিস ওয়াশিং রেস্টুরেন্ট থেকে আমার প্রথম কাজ শেখা। মাস্টার শেফ শাহীন আহমদের কাছ থেকে কাজ শিখেছি। ২০১১ সালে আমি পুরস্কার পেয়েছি। ২০১৮ সালে যুক্তরাষ্ট্রে আসি। নিউইয়র্কের ম্যানহাটনে ইন্ডিয়ান রেস্টুরেন্টে কাজ করেছি। শেফ’স মহালে অনেক খাবার আছে, যা বাঙালি, আমেরিকান, ব্রিটিশ, পাকিস্তানি, ভারতীয় সবাই খেতে পারবেন। সবার জন্য এ রেস্টুরেন্ট। আমার সাধ্যানুসারে ভাল করার চেষ্টা করব। ইনশাআল্লাহ, ভাল কিছু উপহার দেব।’

রেস্টুরেন্টের উদ্যোক্তারা জানান, অনাড়ম্বরভাবে দোয়া ও মোনাজাতের মাধ্যমে ‘শেফ’স মহল’ উদ্বোধন করা হয়েছে। সামনে বড় অনুষ্ঠান করার চিন্তা-ভাবনা রয়েছে। এ রেস্টুরেন্টে ভারতীয় খাবারের প্রাধান্য থাকলেও বাঙালি ও পাকিস্তানি সবাই খেতে পারবেন।

উদ্বোধনের প্রথম দিনে গ্রাহকরা শেফ’স মহলের খাবারকে সুস্বাদু বলে মন্তব্য করেছেন।

শেফ’স মহলে তান্দুরি ডিসেসের মধ্যে রয়েছে চিকেন টিক্কা, মালয় টিক্কা, শেফ কাবাব অফ চয়েসসহ নয় ধরনের খাবার, তান্দুরি ব্রেডসের মধ্যে রয়েছে প্লেইন নান, চিজ নানসহ ছয় ধরনের আইটেম, ভিজিটারিয়েনের মধ্যে মিক্সড ভেজিটেবল কারি, ভেজিটেবল মাসালাসহ নয় ধরনের আইটেম, শ্রিম্প টিক্কা মাসালাসহ তিন ধরনের সিফুড, বাটারফ্লাই শ্রিম্পসহ ছয় আইটেমের অ্যাপিটাইজার্স, মেইন মিট ডিসেসের মধ্যে রয়েছে বাটার চিকেন, চিকেন সাগ, চিকেন কোর্মাসহ দশ ধরনের আইটেম, দম বিরানি অফ চয়েস ও বাসমতি রাইচ।