রবিবার, ২১ জুলাই ২০২৪

শিরোনাম

ডেট্রয়েটে ওয়াটার পার্কে এলোপাতাড়ি গুলি, শিশুসহ আহত দশ

রবিবার, জুন ১৬, ২০২৪

প্রিন্ট করুন

ডেট্রয়েট, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের ডেট্রয়েট শহরের কাছে নগর কর্তৃপক্ষ পরিচালিত ওয়াটার পার্কে এলোপাতাড়ি গুলিবর্ষণের ঘটনায় শিশুসহ অন্তত দশজন আহত হয়েছেন। শনিবার (১৫ জুন) সন্ধ্যায় এলোপাতাড়ি গুলিবর্ষণের এ ঘটনাটি ঘটেছে বলে পুলিশ জানিয়েছে। সংবাদ রয়টার্সের।

এ দিন রাত পর্যন্ত সন্দেহভাজনকে গ্রেফতার করা সম্ভব হয়নি। তবে, পুলিশ বলছে, ‘ওই ব্যক্তি কাছেই একটি বাড়িতে কোণঠাসা হয়ে আছে বলে বিশ্বাস তাদের।’ ঘটনাস্থলে সন্দেহভাজনের ব্যবহৃত পিস্তলটি পাওয়া গেছে বলে জানিয়েছে তারা।

সংবাদ সম্মেলনে অকল্যান্ড কাউন্টি শেরিফ মাইকেল বুশার্ড জানান, শনিবার (১৫ ‍জুন) বিকাল প্রায় পাঁচটার দিকে মিশিগানের রচেস্টার হিলসের ব্রুকল্যান্ডস প্লাজা স্প্ল্যাশ প্যাড পার্কের সামনে একটি গাড়ি থেকে নামে এক ব্যক্তি। তারপর সে একটি আধা স্বয়ংক্রিয় ৯এমএম গ্লক পিস্তল দিয়ে প্রায় ৩০টি গুলি ছোড়ে। এ সময় সে বেশ কয়েক বার পিস্তলে গুলি ভরে নেয়।

পুলিশ জানিয়েছে, এ ঘটনায় কোন প্রাণহানি ঘটেছে কি না তা তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি। তবে, প্রাথমিকভাবে পাঁচজন গুলিবিদ্ধ হয়েছে বলে জানা গেছে।

প্রসঙ্গত, রচেস্টার হিলস ডেট্রয়েট থেকে প্রায় ৫০ কিলোমিটার উত্তরে। রচেস্টার হিলসের পাশের এলাকা অক্সফোর্ড টাউনশিপের একটি স্কুলে ২০২১ সালে নির্বিচার গুলিবর্ষণের ঘটনা ঘটেছিল। তখন ১৫ বছর বয়সী শিক্ষার্থী ইথান ক্রাম্বলি গুলি করে অক্সফোর্ড হাইস্কুলের চার শিক্ষার্থীকে খুন এবং এক শিক্ষক ও আরো ছয় শিক্ষার্থীকে আহত করেছিল।