শনিবার, ২৫ মে ২০২৪

শিরোনাম

ঢাকা উত্তরের মেয়রের সাথে সৌজন্য সাক্ষাৎ মার্কিন রাষ্ট্রদূতের

বুধবার, নভেম্বর ৩০, ২০২২

প্রিন্ট করুন

ঢাকা: ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলামের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস। মঙ্গলবার (২৯ নভেম্বর) গুলশানে নগর ভবনে মেয়রের কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে আলোচনার শুরুতেই মার্কিন রাষ্ট্রদূত ডিএনসিসি মেয়রকে ব্লুমবার্গ ফিলানথ্রফিস অ্যাওয়ার্ড অর্জন করায় শুভেচ্ছা ও অভিনন্দন জানান। এ সময় তিনি মাঠ ও পার্ক নির্মাণ এবং সবুজায়ন সম্প্রসারণে ডিএনসিসির মেয়রের পদক্ষেপের প্রশংসা করেন। বৈঠকে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের দুই দেশের দ্বিপক্ষীয় সম্পর্ক নিয়ে আলোচনা হয়েছে। এছাড়াও ঢাকা নগরীর যানজট নিরসন সম্ভাব্য পদক্ষেপ ও সহযোগিতার বিষয়ে আলোচনা হয়েছে।

এনসময় মো. আতিকুল ইসলাম নগর ভবনে স্থাপিত কমান্ড সেন্টারের কার্যক্রম পরিচালনায় নিউইয়র্ক সিটিতে স্থাপিত কমান্ড সেন্টারের মডেল ও অভিজ্ঞতা বিনিময়ের আহবান জানান।

নগর ভবনে বৈঠকের শুরুতে মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাসকে ফুলেল শুভেচ্ছা জানান ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম। বৈঠক শেষে মার্কিন রাষ্ট্রদূতের হাতে সম্মাননা স্মারক ও উপহার সামগ্রী তুলে দেন মেয়র।

বৈঠকে আরো উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমান, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ আমিরুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এসএম শরিফ-উল ইসলাম, সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক।