শনিবার, ২৭ জুলাই ২০২৪

শিরোনাম

ঢাবির ৫৩তম সমাবর্তন উপলক্ষে অনলাইনে আবেদন গ্রহণ শুরু

শুক্রবার, অক্টোবর ৭, ২০২২

প্রিন্ট করুন

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ৫৩তম সমাবর্তন উপলক্ষে অনলাইনে আবেদন গ্রহণ শুক্রবার (৭ অক্টোবর) থেকে শুরু হয়েছে।

আগামী ১৯ নভেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে এ সমাবর্তন অনুষ্ঠিত হবে। এছাড়া, একইসাথে এ সমাবর্তন অনুষ্ঠান অধিভুক্ত ঢাকা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, সরকারি বাঙলা কলেজ, সরকারি তিতুমীর কলেজের জন্য ঢাকা কলেজ ক্যাম্পাস এবং ইডেন মহিলা কলেজ ও বেগম বদরুন্নেছা সরকারি মহিলা কলেজের জন্য ইডেন মহিলা কলেজ ক্যাম্পাস ভেন্যুতে ভার্চুয়ালী অনুষ্ঠিত হবে।

সমাবর্তনে রাষ্ট্রপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ সভাপতিত্ব করবেন বলে আশা করা হচ্ছে।

ঢাবির জনসংযোগ দফতরের পরিচালক মাহমুদ আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

২০১৯ এর ২৬ আগস্ট হতে ২০২০ এর ১৩ অক্টোবর পর্যন্ত বিভিন্ন পরীক্ষায় উত্তীর্ণ গ্র্যাজুয়েটরা ৫৩তম সমাবর্তনে অংশ নিতে পারবেন। সমাবর্তনে অংশ নেয়ার জন্য শুক্রবার (৭ অক্টোবর) থেকে আগামী ২৬ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে https://convocation.du.ac.bd এর মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে।

অনলাইনে ফরম পূরণ করে নির্ধারিত ফি আগামী ২৭ অক্টোবর পর্যন্ত বিকাশ অথবা সোনালী ব্যাংকের সোনালী সেবার মাধ্যমে (ব্যাংকিং সময়ের মধ্যে) জমা দিতে হবে। এসব প্রক্রিয়া সম্পন্ন করে সমাবর্তনের নিবন্ধন ও সনদ উত্তোলনের আবেদন ফরম আগামী ৩০ অক্টোবর বিকাল চারটার মধ্যে সংশ্লিষ্ট হল অফিসে ও অধিভুক্ত সরকারি সাত কলেজের গ্র্যাজুয়েটদের স্ব-স্ব কলেজে জমা দিতে হবে।

পিএইচডি, ডিবিএ, এমফিল ডিগ্রিধারীরা ফি জমা দেয়ার রসিদ/পে-স্লিপের আবেদনকারীর অংশসহ সনদ উত্তোলনের আবেদন ফরমটি আগামী ৩০ অক্টোবর বিকাল চারটার মধ্যে সংশ্লিষ্ট বিভাগে ও উপাদানকল্প কলেজ বা ইনস্টিটিউটের গ্র্যাজুয়েটগণ ফি জমা দেয়ার রসিদ বা পে-স্লিপের আবেদনকারীর অংশসহ সনদ উত্তোলনের আবেদন ফরমটি আগামী ৩০ অক্টোবর বিকাল চারটার মধ্যে স্ব-স্ব কলেজ বা ইনস্টিটিউটে জমা দিতে হবে।