সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

তারেকের প্রাক্তন এপিএস অপুসহ সাতজনের বিরুদ্ধে অভিযোগ গঠন ২৮ জুলাই

বৃহস্পতিবার, জুন ২৭, ২০২৪

প্রিন্ট করুন
মিয়া নুরউদ্দিন আহমেদ অপু

ঢাকা: মানিলন্ডারিং মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রাক্তন ব্যক্তিগত সহকারী (এপিএস) মিয়া নুরউদ্দিন আহমেদ অপুসহ সাতজনের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির দিন পিছিয়ে আগামী ২৮ জুলাই ধার্য করেছেন আদালত। বৃহস্পতিবার (২৭ জুন) ঢাকার বিশেষ জজ আদালত-১০ এ মামলার অভিযোগ গঠন শুনানির দিন ধার্য ছিল। এ দিন অপু অসুস্থ থাকায় কারাগার থেকে তাকে আদালতে হাজির করা হয়নি। এ জন্য অভিযোগ গঠন শুনানির দিন পিছিয়ে নয়া এ দিন ধার্য করেন আদালতের ভারপ্রাপ্ত বিচারক শেখ হাফিজুর রহমান।

মামলার অপর আসামিরা হলেন হুন্ডি ব্যবসায়ী আতিকুর রহমান আতিক, নাফিজ ইউনাইটেড করপোরেশনের ম্যানেজার ও স্বত্বাধিকারী মাহমুদুল হাসান ওরফে ফেরদৌস, তার ভাগ্নে এএম আলী হায়দার ওরফে নাফিজ, আমেনা এন্টারপ্রাইজ এন্ড সার্ভিসের ম্যানেজার জয়নাল আবেদীন এবং কর্মচারী আলমগীর হোসেন ও ফায়েজুর রহমান।

মামলা সূত্রে জানা যায়, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ২০১৮ সালের ২৪ ডিসেম্বর মতিঝিলের সিটি সেন্টারের একটি অফিসে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অর্থ উদ্ধার করে। অভিযোগ ওঠে, তৎকালীন নির্বাচনকে প্রভাবিত করতে ওই অর্থ মজুত করা হয়েছিল। এ ঘটনায় ‘র‌্যাব-৩’-এর নায়েব সুবেদার ইব্রাহিম হোসেন মতিঝিল থানায় মানিলন্ডারিং প্রতিরোধ আইনে মামলা করেন। মামলাটি তদন্তের পর সাতজনকে অভিযুক্ত করে ২০২১ সালের ১৩ জুন আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা সিআইডির ফাইন্যান্সিয়াল ক্রাইমের পরিদর্শক ইব্রাহিম হোসেন।